Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সুদের টাকা পরিশোধ করতে না পেরে বিষপানে ব্যবসায়ীর মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২৩, ০৯:৩১ পিএম


সুদের টাকা পরিশোধ করতে না পেরে বিষপানে ব্যবসায়ীর মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দায় সুদের টাকা পরিশোধ করতে না পেরে পাওনাদারদের চাপের মুখে রমজান আলী (৪৫) নামে এক গরু ব্যবসায়ী বিষপানে মৃত্যুবরণ করেছে।

বুধবার (১৮ জানুয়ারি) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রমজান আলীর মৃত্যু হয় । এর আগে সোমবার উপজেলার রংছাতি ইউনিয়নের ব্যস্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। রমজান আলী ওই গ্রামের আবুল হোসেনের ছেলে।

কলমাকান্দা থানার ওসি আবুল কালাম (পিপিএম) এ তথ্য নিশ্চিত করে জানান, খবর পেয়ে হাসপাতাল থেকে  ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে সুরতাল তৈরি শেষে ময়নাতদন্ত সম্পন্ন করে পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করেছেন। এব্যাপারে কলমাকান্দা থানায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

স্থানীয় ও রমজান আলীর পারিবারিক সূত্রে জানা গেছে, রমজান আলী অনেক বছর ধরে স্থানীয় বাজারে গরু ব্যবসা করতেন। সামান্য পূঁজিতে ওই ব্যবসা পরিচালনা করতে গিয়ে লোকসানে দিন দিন ব্যবসার পুঁজি সংকটে পড়েন তিনি। ব্যবসা পরিচালনা ও সাংসারিক প্রয়োজনে বাঁচার তাগিদে স্থানীয়  কিছু দাদন ব্যবসায়ীর কাছ থেকে চড়া সুদে ঋণ নেন। তিনি পাওনাদারদের সুদ ও আসল টাকা পরিশোধ করতে না পারায় চাপের মুখে পড়েন। পাওনাদারের চাপ এবং সাংসারিক অসচ্ছলতার কারণে হতাশাগ্রস্ত হয়ে পড়েন রমজান আলী। গত সোমবার রাতে সকলের অগোচরে বিষ পান করেন তিনি। রাতে বসত বাড়ির দক্ষিণ পাশে পতিত জায়গায় রমজান আলীকে ছটফট করতে দেখেন তার মা আমেনা খাতুন। পরে পরিবারের লোকজন রমজান আলীকে দ্রুত উদ্ধার করে  কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। প্রাথমকি চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে বুধবার দুপুরে তার মৃত্যু হয়।

কেএস 

Link copied!