Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নওগাঁয় কমেছে পেঁয়াজের দাম, বেড়েছে রসুনের

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁ প্রতিনিধি:

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ১০:৪০ এএম


নওগাঁয় কমেছে পেঁয়াজের দাম, বেড়েছে রসুনের

নওগাঁয় কমেছে ভারতীয় ও দেশীয় পেঁয়াজের দাম, অপরদিকে দাম বেড়েছে রসুনের। এক সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি পেঁয়াজ ৬ টাকা কমে বর্তমানে বিক্রি হচ্ছে ২৪ টাকায় এবং ১৫ দিনের ব্যবধানে রসুনে কেজি প্রতি ৪০ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমানে ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

দেশি পেঁয়াজের সরবরাহ বৃদ্ধির কারণে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম এবং ভারত থেকে রসুন আমদানি কমার কারণে বেড়েছে রসুনের দাম। রসুনের দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

নওগাঁর  বাজারে পেঁয়াজ কিনতে আসা রফিকুল  ইসলাম বলেন, দেশের বাজারে নিত্য পণ্যের দাম অনেকটাই বেড়েছে। আমাদের মত নিম্ন আয়ের মানুষের জন্য সংসার চালানো খুব কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। যার জন্য আজ একটু বেশি করে কিনলাম। তবে সরকারের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণের দাবি সাধারণ ক্রেতাদের। কারণ সামনে রমজান মাস, কিছু কিছু অসাধু ব্যবসায়ীরা নিজের ইচ্ছে মতো নিত্য পণ্যের দাম বাড়িয়ে দেয়।

অন্যদিকে রসুন কিনতে আসা নারগিস  বলেন, দেড় হাজার টাকা নিয়ে বাজারে আসছি। অর্ধেক বাজার না করতেই টাকা প্রায় শেষ। বাজারে সব জিনিসের দাম বেশি। রসুন কেজি প্রতি ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে, সেই সঙ্গে ডিমের দামও বেশি। আমরা গরীব মানুষ কিভাবে বাঁচবো। ব্যায় আমাদের বাড়ছে তবে আয় তো আর বাড়ছে না।

মান্দা উপজেলার প্রসাদপুর  বাজারের পেঁয়াজ, রসুন বিক্রেতা  আমজাদ হোসেন বলেন, দেশি পেঁয়াজের সরবারহ বৃদ্ধির কারণে ভারতীয় ও দেশীয় পেঁয়াজের দাম কমেছে। অন্যদিকে রসুনের দাম অনেকটাই বেশি। দেশি রসুন ১২০ টাকা এবং ভারতীয় রসুন ৯০ থেকে ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে। আমরা বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করছি।

আরএস

Link copied!