Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নীলফামারীতে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ 

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০৫:১৯ পিএম


নীলফামারীতে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ 

নীলফামারীতে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় বিভিন্ন শাখায় চাকরি দেওয়া নামে ১০ জনের কাছে ১৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে কুড়িগ্রাম জেলার ইসলামপুর এম ইউ বহুমুখী ফাজিল (ডিগ্রী)মাদ্রাসার সহ অধ্যাপক আলোচিত বক্তা মাওলানা আতাউর গনি ওসমানী বিরুদ্ধে। অভিযোগ কারি হলেন (১০ জনের পক্ষে) নীলফামারী সদর উপজেলা গ্রোড়গ্রাম ইউনিয়নের ধোপাডাঙ্গা নতিবাড়ির মোঃ নেফাজ উদ্দিনের ছেলে মোঃ আব্দুল হাকিম। 

অভিযোগ সূত্রে জানা যায়, মাওলানা আতাউর গনি ওসমানীর সাথে মোঃ আব্দুল হাকিমের পরিচিত ও সুসম্পর্ক থাকায় আমাকে সহ ১০ জনকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কতৃক পরিচালিত মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২০১৭খ্রি. সালে প্রতিষ্ঠিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় বিভিন্ন শাখায় চাকরি দিতে পারবে। চাকরির জন্য প্রতিজনকে ১লক্ষ ৫০ হাজার টাকা করে দিতে হবে। চাকরি পাওয়ার আশায় আমরা ১০জন বিভিন্ন সময় নগদ ও ব্যাংকের মধ্যে ১৫ লক্ষ টাকা প্রদান করি। পরবর্তীতে উক্ত পদে নিয়োগ বাতিল হওয়ায় আমরা সবাই টাকা ফেরত চাইলে আজকাল করে বিভিন্ন ভাবে সময় ক্ষেপন করেন। গত ২৯/০১/২০২৩ইং তারিখে জলঢাকা খেরকাটি বাজারে ওয়াজ মাহফিল করে বাড়ি ফিরার পথে নীলফামারী পৌরসভাধীন শতরুপা হোটেলে তার সাথে সাক্ষাত করে টাকা ফেরত চাইলে তিনি আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে জেল হাজত খাটাবে বলে বিভিন্ন ধরনের হুমকি ধামকি প্রদান করেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) তারিখে রাতে নীলফামারী সদর উপজেলা গাছবাড়িতে তাফসিরুল কুরআন  মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন। বক্তব্য শেষে বাড়ি ফিরার পথে গাছবাড়ির সামনে তার সাথে টাকা ফেরতের বিষয় নিয়ে আলোচনা করার জন্য তাকে হোটেল বসে চা খাওয়ার আমন্ত্রণ জানান ভূক্তভোগীরা। তিনি আলোচনা করতে রাজি না হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং পরবর্তীতে পুলিশের হেফাজতে এলাকা ত্যাগ করেন।

চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাত অভিযোগের বিষয়টি জানতে চাইলে মাওলানা আতাউর গনি ওসমানী বলেন এবিষয় পরে কথা হবে বলে তিনি কৌশলে এরিয়ে যান।

জানতে চাইলে নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ আব্দুর রউপ বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

কেএস 

Link copied!