Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পদ্মায় নৌ-পুলিশের জাটকা নিরোধ অভিযান, আটক ৪

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৭:৫৫ পিএম


পদ্মায় নৌ-পুলিশের জাটকা নিরোধ অভিযান, আটক ৪

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে জাটকা নিরোধ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ৬'শ কেজি জাটকা ইলিশ, ৪ জন অসাধু জেলে, ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ১টি মাছ ধরার ট্রলার আটক করেছে নৌ-পুলিশ। পরে জাটকাগুলো বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও গরীবদের মাঝে বিলিয়ে দেওয়া হয়। সে সাথে আটককৃত অবৈধ কারেন্ট জাল আগুনে পুঁড়িয়ে বিনষ্ট করা হয়। 

নৌ-পুলিশের অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায়ের নেতৃত্বে বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পদ্মায় অভিযান পরিচালনা করা হয়।

অতিরিক্ত ডিআইজি পংকজ চন্দ্র রায় অভিযান শেষে শিমুলিয়া ঘাটে সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, নারায়ণগঞ্জ চাঁদপুর ও মুন্সীগঞ্জের নদীতে ঝাটকা নিরোধ অভিযান পরিচালনা করা হয়েছে৷ বিভিন্ন এরিয়ায় আমাদের টিম কাজ করছে৷ পদ্মায় সকাল ৮টায় মাওয়া থেকে অভিযান শুরু করে সারাদিন অভিযান চালিয়ে বিকাল ৫টায় শেষ করা হয়। এ সময় পদ্মা নদী থেকে ৬'শ কেজি জাটকা ইলিশ, ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, ৪ জন জেলে ও একটি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত জাটকাগুলো বিকাল সাড়ে ৫টার দিকে লৌহজং উপজেলার বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও গরীবদের মাঝে বিলিয়ে দেওয়া হয়। পরে অবৈধ কারেন্ট জালগুলো আগুনে পুড়ে ফেলা হয়৷ সে সাথে চারজন জেলেকে চাঁদপুর নৌ-পুলিশের পুলিশ সুপার কামরুজ্জামানের নিকট হস্তান্তর করা হয়।
 
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌ-পুলিশ হেড কোয়ার্টারের পুলিশ সুপার মোতাজ্জের হোসেন, চাঁদপুর পুলিশ সুপার কামরুজ্জামান, মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. মেহেদী জামান, মাঝির কান্দি নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ তপন কুমার বিশ্বাস।

কেএস 

Link copied!