Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চাঁদপুরের শামসুল হক মডেল কলেজে কেউ পাস করেনি

চাঁদপুর প্রতিনিধি 

চাঁদপুর প্রতিনিধি 

ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৪:৫৬ পিএম


চাঁদপুরের শামসুল হক মডেল কলেজে কেউ পাস করেনি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ডক্টর এম শামসুল হক মডেল কলেজ থেকে ১০ জন এইচএসসি পরীক্ষার্থীর মধ্যে কেউই পাস করেনি। এইচএসসি ও আলিম পরীক্ষায় উপজেলায় ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫৪ জন জিপিএ ৫ পেয়েছে। তন্মোধ্যে কলেজে পেয়েছে ৩৪ জন এবং মাদ্রাসায় ২২ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মতলব সরকারি কলেজ থেকে ৩৭০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৯৬ জন, তন্মোধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৯ জন, গড় পাশের হার ৮০%, রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজ থেকে ১৭৮ জনের মধ্যে পাস করেছে ৬৫ জন, জিপিএ ৫ পেয়েছে ৩জন, গড় পাশের হার ৬৩.৪৮℅, নারায়ণপুর কলেজ থেকে পাস করেছে ২৮০ জন,জিপিএ ৫ পেয়েছে ৪জন,গড় পাশের হার ৮৬.৯৫%, মুন্সিরহাট কলেজ থেকে ১৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১০০ জন জিপিএ ৫ পেয়েছে ৩জন গড় পাশের হার ৬৭. ৫৬%।

কাচিয়ারা স্কুল এন্ড কলেজ থেকে ৮১ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৯ জন, জিপিএ ৫ পেয়েছে ২জন, গড় পাশের হার ৯৭.৫৩%, আশ্বিনপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৩ জন,গড় পাশের হার ৮৬.৮৪% ও এইচএসসি ভোকেশনাল শাখায় মতলব সরকারি ডিগ্রী কলেজ থেকে ৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৪ জন, জিপিএ ৫ পেয়েছে ৫ জন, গড় পাশের হার ৯৮.৬৭% ।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে তলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৯ জনই পাস করেছে , জিপিএ ৫ পেয়েছে ৪ জন, পাশের হার শতভাগ, কাকিয়াইশ ফাযিল মাদ্রাসা থেকে ২৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৭ জনই পাস করেছে, জিপিএ পাঁচ পেয়েছে ৩ জন, পাশের হার শতভাগ, নওগাঁও রাশেদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২০ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৯ জন, গড় পাশের হার ৯৬%, ঘিলাতলি সামাদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪৭ জনের মধ্যে পাস করেছে ৪৬ জন, জিপিএ ৫ পেয়েছে ৭ জন,গড় পাশের হার ৯৮.৭৭%, নন্দী খোলা ফাজিল মাদ্রাসা থেকে ১৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১৭ জন জিপিএ ৫ পেয়েছে ২ জন, গড় পাশের হার ৯৪.৪৪%,খর্গপুর ফাজিল মাদ্রাসা থেকে ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ জন, জিপিএ ৫ পেয়েছে ১জন, গড় পাশের ৯৪.১১% ও কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা থেকে ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৭ জন, জিপিএ ৫ পেয়েছে ৫ জন, পাশের হার শতভাগ।

কেএস 

Link copied!