Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

গাংনীতে বিস্ফোরক মামলায় আরো ১ জন গ্রেপ্তার

গাংনী প্রতিনিধি

গাংনী প্রতিনিধি

ফেব্রুয়ারি ৯, ২০২৩, ০৬:৫৩ পিএম


গাংনীতে বিস্ফোরক মামলায় আরো ১ জন গ্রেপ্তার

মেহেরপুরের গাংনীতে বিস্ফোরক মামলায় আরো একজন সালাউদ্দিন (৩৫) নামের কাথুলী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদককে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার (০৮ ফেব্রুয়ারি) দিবাগত ভোর রাতে খাসমহল গ্রামের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। সালাউদ্দিন গাংনী উপজেলার খাসমহল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

গাংনী থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, গাংনী পৌর এলাকার উত্তরপাড়াস্থ পরিত্যক্ত মৎস্য খামারের মধ্যে দুটি বোমার বিস্ফোরন ও ঘটনাস্থল থেকে তিনটি বোমা উদ্ধারের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা সাহিদুজ্জামান শিপু বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১১ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিম্ফোরক আইনে একটি  মামলাটি দায়ের করেন।

তিনি আরো জানান, বুধবার (০৮ ফেব্রুয়ারি) দিবাগত ভোর রাতে গাংনী থানা পুলিশের এসআই মাসুদ এর নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে ওই মামলায় উপজেলার কাথুলী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে বৃহস্পতিবার  জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল জানান, আগামী ১১ তারিখের বিএনপি’র কেন্দ্র ঘোষিত ইউনিয়ন পর্যায় পদযাত্রা আন্দোলন বানচাল করতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার অভিযান চালানো হচ্ছে। এ ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

উল্লেখ্য, এ নাশকতার একই মামলায় ইতোপূর্বে  গাংনী পৌর যুবদলের আহ্বায়ক ও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাহিদুল ইসলামকে, তেঁতুলবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে, যুবদলের সাবেক নেতা বেলাল হোসেন ওরফে বেলুসহ মোট ১০ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরএস

Link copied!