Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

‍‍`স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকরা পৃষ্টপোষকতা করবে‍‍`

গবি প্রতিনিধি:

গবি প্রতিনিধি:

ফেব্রুয়ারি ১৩, ২০২৩, ০৭:৩৫ পিএম


‍‍`স্মার্ট বাংলাদেশ গড়তে সাংবাদিকরা পৃষ্টপোষকতা করবে‍‍`

সোমবার (১৩ ফেব্রুয়ারি) গণ বিশ্ববিদ্যালয় (গবি) এর সাংবাদিক সংগঠন গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) ১০ম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

"একটি গণতান্ত্রিক দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাংবাদিকতা একটা গুরুত্বপূর্ণ পেশা। সাংবাদিকরা না থাকলে আমরা অন্ধকার জগতে বাস করতাম। সাধারণ মানুষের পক্ষে সব তথ্য সংগ্রহ করা কখনোই সম্ভব নয়। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ করে থাকে এবং সেই সংবাদের উপর ভিত্তি করে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে।”

উক্ত অনুষ্ঠানে তিনি আরো বলেন, “২০৪১ সালে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সুখী সমৃদ্ধি, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য সাংবাদিকদের প্রয়োজন। ভালো কাজ ও ভুলত্রুটি সমালোচনা করবেন ও দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আপনাদের কোনো সাজেশন থাকলে তা আমাদের নির্ভয়ে বলবেন। আমরা সাদরে আপনাদের সাজেশন গ্রহণ করবো ও দেশকে এগিয়ে নিয়ে যাবো।”

দিনব্যাপী বর্ণিল আয়োজনের শুরুতেই বেলুন উড্ডয়নের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান এমপি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন।

পরবর্তিতে ট্রান্সপোর্ট চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ঘুরে গবিসাসের কার্যালয়ে র‍্যালি শেষ হয়।  

উপাচার্য ড. মোঃ আবুল হোসেন তার বক্তব্যে  বলেন, “গবিসাস প্রথম থেকেই সৃজনশীল ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রেখেছে। আশাকরি এই ধারা অব্যাহত থাকবে। ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী সংশ্লিষ্টদের সবার উত্তরোত্তর সফলতা কামনা করছি।”

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান,বিশেষ অতিথি উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. মোঃ আবুল হোসেন।

সভায় আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, এসিআই এনিমেল হেলথের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ শাহিন শাহ, গবিসাসের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আল আজাদ, বিভিন্ন অনুষদের শিক্ষক।

ক্যাম্পাস সাংবাদিকতায় বর্ষসেরা চার সাংবাদিককে স্মারক প্রদান করা হয়। পরে গবিসাসের প্রথম প্রকাশনা ‘১০ পেরিয়ে!’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়৷ উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গবিসাস সভাপতি মো. বরাতুজ্জামান স্পন্দন।

সন্ধ্যায় দেশের গালি বয় খ্যাত রানা ও তাবিব মাহমুদ এর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এ ছাড়াও গণ বিশ্ববিদ্যালয় মিউজিক কমিউনিটি ও সাধারণ শিক্ষার্থীরা নাচ-গানের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন।

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম সাংবাদিক সমিতি। ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি আইন বিভাগের শিক্ষার্থী আসিফ আল আজাদের নেতৃত্বে ৮ জন সদস্য নিয়ে গবিসাসের পথচলা শুরু হয়।

আরএস 

Link copied!