Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আশুলিয়ায় অবৈধ ইটভাটায় অভিযান, জরিমানা

শরিফ শেখ, সাভার

শরিফ শেখ, সাভার

ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৬:০০ পিএম


আশুলিয়ায় অবৈধ ইটভাটায় অভিযান, জরিমানা

সাভারের আশুলিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা দুইটি ইট ভাটার মালিককে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ভেকু দিয়ে নষ্ট করা হয়েছে ভাটার চিমনি ও কয়েক লক্ষ টাকার কাচা ইট।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার শিমুলিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশুলিয়া এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আশুলিয়ার শিমুলিয়া এলাকায় পিএমএস ব্রিকস ও পিবিসি ব্রিকসকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে ছয় মাসের জেল দেওয়া হবে। এরমধ্যে পিবিসি ব্রিকস ধার্যকৃত অর্থ পরিশোধ করেছে। পিএমএস ব্রিকস জরিমানা পরিশোধ না করায় রাকিব নামে একজনকে আটক করা হয়েছে। জরিমানা পরিশোধ না করলে তাকে ছয় মাসের জেল দেওয়া হবে।

তিনি আরও বলেন, আশুলিয়ায় অবৈধ কোনও ইটভাটা রাখা হবে না। আগামীতে আমাদের অভিযান চলবে৷ এক এক করে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।

অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!