Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়েকে হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মার্চ ৬, ২০২৩, ০৬:০৫ পিএম


চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়েকে হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে মা নাসিমা খাতুন (২৮) ও তার শিশুকন্যা নীলাকে (৪)কে হত্যার ঘটনায় তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১  মো. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে ২ জন আদালতে উপস্থিতি ছিলেন।  

নিহত নাসিমা চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উপর রাজারামপুর কুমারপাড়া মহল্লার নাসির উদ্দিনের স্ত্রী।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ওই এলাকার মৃত মজিবুর রহমান খুদির ছেলে  হুমায়ুন কবীর (২০) ও  মাহবুব আলম (২১) এবং একই এলাকার মুনিরুল ইসলামের ছেলে মো. রুবেল (২২)। এদের মধ্যে মাহবুব আলম পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) মো. রবিউল ইসলাম জানান, ২০১২ সালের ৩০ আগস্ট রাতে নিজ বাড়িতে ধারাল অস্ত্রের আঘাতে খুন হন নাসিমা। এ সময় শ্বাসরোধ করে খুন করা হয় শিশু নীলাকে। এ ব্যাপারে নাসিমার পিতা তৈমুর রহমান ২০১২ সালের ৩১ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক আলী আকবর ২০১৩ সালের ৩১ জানুয়ারি ৬ জনের  নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ২১ জনের সাক্ষ্য গ্রহণ ও উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালত হুমায়ুন কবীর, মাহবুব আলম ও রুবেলকে দোষী সাব্যস্ত করে ফঁসির আদেশ দেন। ২ জনকে খালাস দেন আদালত। এছাড়া এক আসামি মারা যান।

Link copied!