Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

মেহেরপুরে খামার পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

মেহেরপুর প্রতিনিধি :

মেহেরপুর প্রতিনিধি :

মার্চ ১০, ২০২৩, ০৫:৪০ পিএম


মেহেরপুরে খামার পরিদর্শনে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

সমবায় অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে গ্রামীণ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মেহেরপুর জেলাধীন সদর উপজেলার সমবায় কার্যক্রম বিস্তৃত করণ কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেছেন  অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খুলনা মো. আব্দুর রশিদ।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকালে মেহেরপুর সদর উপজেলার দক্ষিণ শালিকা গ্রামের বিভিন্ন পারিবারিক খামার পরিদর্শন করেন তিনি। এ সময় জেলা সমবায় কর্মকর্তা প্রভাস চন্দ্র বালা,ভাইস চেয়ারম্যান আবুল হাশেম, উপজেলা সমবায় কর্মকর্তা মনিরুজ্জামান, সহকারী প্রশিক্ষক মোহাম্মদ রোকনুজ্জামান তুষার, শালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আউয়াল, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম আলমগীর  সহ প্রকল্পের ৩২ জন উপকার ভোগী উপস্থিত ছিলেন।

এ প্রকল্পের মোট বাজেট ৫০ কোটি টাকা। মেহেরপুর জেলা ১৪ কোটি ৭০ লক্ষ এবং  ২৮ কোটি ৩০ লক্ষ যশোর মনিরামপুর ৬ কোটি প্রশিক্ষণ ও প্রকল্প ব্যয় হিসেবে ধরা হয়েছে।

উপকার ভোগীরা এক লক্ষ পাঁচ হাজার টাকা করে বিনা সুদে লোন পাবে। তাদের এই লোনের টাকা দিয়ে তারা পারিবারিকভাবে দুগ্ধ ও মাংস উৎপাদনের খামার তৈরি করেছে।

দেশের দারিদ্র্যতা দুর করতে সরকারের এমন সুবিধা প্রদানের জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপকার ভোগীরা। এসময় খামার পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ।

আরএস

Link copied!