Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে টিসিবি‍‍`র পণ্য জব্দ, গ্রেপ্তার ২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

মার্চ ২৪, ২০২৩, ০৯:৩৬ পিএম


কেরানীগঞ্জে টিসিবি‍‍`র পণ্য জব্দ, গ্রেপ্তার ২

দক্ষিন কেরানীগঞ্জের একটি গোডাউন থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)‍‍`র বিপুল পরিমাণ পন্য জব্দ করা হয়েছে। শুক্রবার ভোরে থানা পুলিশের একটি টহল টিম তেঘরিয়া ইউনিয়নের বনগ্রাম রাস্তার পুর্ব পাশের একটি গোডাউনে অভিযান চালিয়ে এসব পন্য জব্দ করে। এসময় অবৈধভাবে সরকারি পন্য রাখার অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- বরিশাল জেলার কাজীরহাট থানাধীন আম্বার মানিক গ্রামের ঝিনু মল্লিকের পুত্র রাজিব মল্লিক (১৭) ও একই থানাধীন চর সন্তোষপুর গ্রামের মৃত সেন্টু বেপারীর পুত্র খায়রুল ইসলাম (১৬)।

এদিকে শুক্রবার (২৪ মার্চ) বিকালে এ ঘটনার তথ্য সংগ্রহে থানায় গিয়ে একদল পুলিশের হাতে হেনস্তার শিকার হয়েছেন মাইটিভি ও দৈনিক আমার সংবাদ কেরানীগঞ্জ প্রতিনিধি সামসুল ইসলাম সনেট। শামসুল ইসলামের অভিযোগ, টিসিবির জব্দ করা পন্যের ছবি তুললে পুলিশের কয়েকজন সদস্য ক্ষেপে যান। এসময় এসআই নির্মল তার ক্যামেরা কেড়ে নিয়ে সব ছবি মুছে দেন এবং বলেন, ওই জমির মালিক (যে গোডাউনে টিসিবির পন্য পাওয়া গেছে) একজন অতিরিক্ত আইজিপি। কাজেই এই নিউজ করা যাবে না।

পরে সেখানে থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান উপস্থিত হলে তাকে বিষয়টি অবগতি করি। কিন্তু উল্টো তিনি বলেন, পুলিশের অনুমতি না নিয়ে ছবি তোলা ঠিক হয়নি।

এবিষয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান বলেন, সাংবাদিকের কাজে বাধা দেয়া ঠিক হয়নি। আমি ওদের বলে দেবো, যাতে ভবিষ্যতে এমন না হয়।

টিসিবির পন্যের বিষয়ে জানতে চাইলে শুক্রবার সন্ধ্যায় ওসি জানান, বিপুল পরিমান টিসিবির পন্য জব্দ করা হয়েছে। গননা চলছে তাই সঠিক কত বস্তা পন্য সেটা বলতে পারছি না। এসব বস্তায় চাল, ডাল, চিনি রয়েছে। এঘটনায় দু‍‍`জনকে গ্রেফতার করা হয়েছে। কিভাবে এখানে এসব পন্য এসেছে? কারা জড়িত এসব বিষয়ে তদন্ত চলছে।

একটি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানান, কাওসার হাওলাদার নামে এক ব্যক্তি গোডাউন ভাড়া নিয়ে চাউলের ব্যবসার আড়ালে  টিসিবির পন্য এনে বস্তা পরিবর্তন করে বাজারজাত করতো।

আরএস
 

Link copied!