Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

হিলি ইমিগ্রেশনে সার্ভার জটিলতা যাত্রী পারাপার ৬ ঘন্টা বন্ধ

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

মার্চ ৩০, ২০২৩, ০৯:১৫ পিএম


হিলি ইমিগ্রেশনে সার্ভার জটিলতা যাত্রী পারাপার ৬ ঘন্টা বন্ধ

সার্ভার জটিলতায় দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার ৬ ঘন্টা বন্ধ রয়েছে। এতে ইমিগ্রেশন চেকপোস্টের অভ্যন্তরে আটকা পড়েছে শত-শত পাসপোর্টধারী যাত্রী।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে সার্ভারের জটিলতায় কারণে আটকা পরে যায় শত শত পাসপোর্ট যাত্রী। এদিকে সার্ভারের জটিলতায় কেটে উঠতে র্দীঘ সময় লাগার কারণে চরম দুর্ভোগে পড়েছে ভারতে চিকিৎসা নিতে যাওয়া অসুস্থ্য রোগীরা। সেই সঙ্গে ভোগান্তি পোহাতে হচ্ছে দূর-দূরান্ত থেকে আসা সাধারণ যাত্রী, ব্যবসায়ী, নারী-শিশু ও বয়োস্কদের।

ভারতে যাওয়া যাত্রীরা বলেন, বিমান, ট্রেন ও বাসের টিকেট কাটা রয়েছে। সময় মতো ভারতে প্রবেশ করতে না পারলে চরম ক্ষতির মুখে পড়তে হবে তাদের।

হিলি ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ শেখ আশরাফুল আলম জানান, সকাল থেকে ইমিগ্রেশনের কাজ স্বাভাবিক চললেও বেলা ১২ টার দিকে ইমিগ্রেশনের সার্ভার হঠাৎ ডাউন হয়ে আসে। পরবর্তীতে উর্ধতন কর্মকর্তার সঙ্গে কথা বলে মেনুয়াল পদ্ধতিতে ইমিগ্রেশনের কার্যক্রম চালু করা হয়েছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৬শ থেকে ৭শ পাসপোর্ট যাত্রী ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাতয়াত করে।বেড়াতে যাওয়ার পাশাপশি অধিকাংশ মানুষ ভারতে চিকিৎসার জন্য গিয়ে থাকে।

এআরএস

 

Link copied!