Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সরকারকে আবারও সমর্থন দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান

বাসস

বাসস

মার্চ ৩১, ২০২৩, ০৯:৫১ পিএম


সরকারকে আবারও সমর্থন দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারকে সমর্থন দেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা একটানা ১৪ বছর দেশ পরিচালনার ফলে দেশে এত উন্নয়ন সম্ভব হয়েছে। এর ধারবাহিকতা আমাদেরকে রক্ষা করতে হবে। কারণ আমরা আর পিছনে ফিরে যেতে চাই না। আমরা একই দিনে ৫শ’ জায়গায় বোমা দেখতে চাই না, শেখ হাসিনা যেমন একইদিনে এক শ’ ব্রিজ, একশ’ সড়ক উদ্বোধন করছেন, আমরা তার ধারাবাহিকতা দেখতে চাই।’

শিক্ষামন্ত্রী শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২২২ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমরা চাই না সরকারের উচ্চ পর্যায়ে যারা থাকে, তারা এতিমের অর্থ আত্মাসাৎ করুক। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, দেশটাকে এগিয়ে নিয়ে যেতে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আজকে আমরা যে অবস্থায় আছি, এ সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে আগামী দিনে আমরা আরও ভাল অবস্থায় থাকবো।’
মন্তব্য মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যাকে মানুষ বার বার ভোট দিয়ে নির্বাচিত করছেন। কারণ মানুষ সুখে ও শান্তিতে বসবাস করছেন এবং আগের তুলনায় অনেক ভাল আছেন।

দীপু মনি বলেন, ‘আমরা জেনেছি চাঁদপুর সদর উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩২১ পরিবারের মোট ১ হাজার ৩৬৫ জন মানুষ বসবাস করেন। আমাদের সংবিধানই আপনাদেরকে সমান অধিকার দিয়েছে। দেশের অন্যান্য নাগরিকের মতো আপনাদেরও সমান অধিকার প্রাপ্য। শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠীই নয়, পেশাগত কিংবা ভৌগলিক কারণে যারা প্রান্তিক জনগোষ্ঠী আছেন, তাদেরকে মূলধারায় ফিরিয়ে আনার জন্য সুযোগ সুবিধা দেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘আমরা দেখেছি শুধুমাত্র পার্বত্য অঞ্চলেই নয়, আমাদের সমতলে বসবাসকারী সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সারাদেশে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না, সে জন্য সারাদেশে ঘরহীনদের ঘর করে দেয়া হচ্ছে। একই ভাবে শিক্ষায় সহায়তার জন্য বৃত্তি-উপবৃত্তি দেয়া হচ্ছে। তেমনি এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর যারা রয়েছে তাদের ঘর করে দেয়া, তাদের সন্তানদের পড়ালেখার জন্য বৃত্তির ব্যবস্থা করা, তাদের এলাকার উন্নয়ন, প্রশিক্ষণ এবং ঋণ দিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা, ধারবাহিকভাবে বিভিন্ন উপকরণ দিয়ে সরকার তাদের সহযোগিতা করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডাভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সামাজিক সংগঠন বালিয়া ত্রিপুরা সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কর্ণরাজ ত্রিপুরা ও সাধারণ সম্পাদক খোকন ত্রিপুরা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন

আরএস

Link copied!