Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

দিনে শ্রমিক রাতে ডাকাত

মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি:

মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি:

এপ্রিল ২, ২০২৩, ০২:৪৮ পিএম


দিনে শ্রমিক রাতে ডাকাত

দিনের বেলায় সাদামাটা লবণ শ্রমিক আর সন্ধ্যা পেরুলেই রূপ নেয় ভয়ংকর ডাকাতে। মহেশখালীর কালারমার ছড়া ইউনিয়নে আবু ছৈয়দ(২৬) নামে এমন সন্দেহভাজন এক ডাকাতকে গ্রেফতার করেছে মহেশখালী থানা পুলিশ। 

শনিবার (১ এপ্রিল) রাত ২টায় ইউনিয়নের মাইজপাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন থানার অফিসার ইন-চার্জ প্রণব চৌধুরী। 

গ্রেপ্তারকৃত আবু ছৈয়দ ইউনিয়নের ইউনুছখালী এলাকার মৃত আলী মিয়ার সন্তান। 

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়- সম্প্রতি মাতারবাড়ি চালিয়াতলী সড়কে কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। ওসব ডাকাডির ঘটনায় জড়িত আসামিদের ধরপাকড়ে পুলিশ নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছে। গত ১ এপ্রিল রাত ২টায় ডাকাতিকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আবু ছৈয়দ ডাকাতি প্রস্তুতির মামলার তালিকাভুক্ত আসামি। গ্রেপ্তার পরবর্তী আসামিকে আদালতে সোপর্দ করা হচ্ছে।

ডাকাতির বিষয়ে স্থানীয়রা বলেন, একটা সময় মাতারবাড়ি-চালিয়াতলী সড়ক-সহ পুরো মহেশখালী ডাকাতদের অভয়ারণ্য ছিলো। ব্যাপক ডাকাতি ও ছিনতাই হতো। মাঝখানে সড়কে ডাকাতি কমে আসলেও ইদানিং ব্যাপক হারে ডাকাতি ও ছিনতাই বেড়ে গেছে। রাতের বেলায় মানুষ চলাচলে ঝুকিপূর্ণ হয়ে গেছে। পুলিশও অবশ্য বসে নেই। মহেশখালী থানা পুলিশ এ ক‍‍`দিনে বেশ কয়েকজন ডাকতে গ্রেপ্তার করেছে। এজন্য জনমনে স্বস্তি ফিরে এসেছে। আমরা চাই এ সড়কে ডাকাতি একেবারেই বন্ধ হোক। 
 
এ বিষয়ে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ প্রণব চৌধুরী জানান, মাতারবাড়ী-চালিয়াতলী সড়কে ডাকাতি বন্ধে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। এ লক্ষ্যে গত শনিবার একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত আবু ছৈয়দের পেশা হচ্ছে দিনের বেলায় লবণের মাঠে শ্রমিক হিসাবে কাজ করা এবং রাতেরবেলা অন্যান্য সহযোগীদের কে নিয়ে মাতারবাড়ি-চালিয়াতলী সড়কে ছিনতাই ও ডাকাতি করা।

আরএস

 

 

Link copied!