Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সিরাজগঞ্জ বিএনপির সম্পাদকসহ ৬ নেতা কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

মে ২, ২০২৩, ০৩:৩৬ পিএম


সিরাজগঞ্জ বিএনপির সম্পাদকসহ ৬ নেতা কারাগারে

আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সাধারণ সম্পাদকসহ ৪ নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেছেন আদালত।

মঙ্গলবার (০২ মে) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির জামিন বাতিল করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে, বিএনপি’র নেতাকর্মীরা এসটি ৯৯ নং মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। মঙ্গলবার সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানীয় জামিনের জন্য ৪৬ জন আবেদন করেন।

আদালত ৬ জনের জামিন না মঞ্জুর করে তাদের আটক করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো নেতারা হলেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সিরাজগঞ্জ সদর উপজেলা যুবদলের সভাপতি গোলাম কিবরিয়া বরাত, কালিয়া হরিপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক নির্লোভ, ৬নং ওয়ার্ড যুবদলের সদস্য সোহেল রানা ও ইউনিয়ন যুবদল নেতা নোমান।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের (পিপি) আব্দুর রহমান রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, বিএনপি’র নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, সহ-সভাপতি নাজমুল হাসান রানা, যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, নুরু কায়েম সবুজ, জেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ আলম মিন্টু, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবুসহ সকল পর্যায়ের নেতাকর্মী।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের পাইকপাড়া বাজারে ১৩টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও সরকারি কাজে বাধা, ককটেল নিক্ষেপ, ভাঙচুরের অভিযোগে সদর থানার উপ-পরিদর্শক সাইফুল ইসলাম ও কালিয়া হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে বিএনপির ৯৮৬ নেতাকর্মীদের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেন।

এআরএস

Link copied!