Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

গাংনী উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি কবে হবে?

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

মে ২, ২০২৩, ০৭:৫৫ পিএম


গাংনী উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি কবে হবে?

দীর্ঘ দেড়যুগ পর গত বছরের ১০ এপ্রিল গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার এক বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত গাংনী উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়নি। পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় মাঠ পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা। 

আগামী সংসদ নির্বাচনের আগেই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ার কথা বলছেন জেলা আওয়ামী লীগে সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

গত বছর অনুষ্ঠিত গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলিং অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হক গাংনী উপজেলা আওয়ামী লীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে বলেন, এ কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় কমিটির কাছে জমা দিতে হবে। অথচ গত এক বছরেও সেই কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি।

এ ব্যাপারে গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেহেরপুর -২ গাংনী আসনের সাংসদ সদস্য মো. সাহিদুজ্জামান খোকন এমপি বলেন, আমাদের উপজেলা আওয়ামী লীগের কমিটির সাধারণ সম্পাদকের ভূমিকা না থাকায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না। তাছাড়া সাধারণ সম্পাদক আমাকে সহযোগিতা করছে না। একার পক্ষে এ কমিটি করা কোনভাবেই সম্ভব না।

এ বিষয়ে গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান মুকুল বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটির তালিকা করে জেলা আওয়ামী লীগের সভাপতির কাছে জমা দিয়েছি। সেই তালিকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যাচাই বাছাই করে কেন্দ্রীয় আওয়ামী লীগ অফিসে জমা দিলেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হবে। 

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুল এমপি বলেন, গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একমত না হওয়ার কারণে কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না, তবে আমার কাছে গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছ থেকে একটা কমিটির নামের তালিকা এসেছে। আমি গাংনী উপজেলা আওয়ামী লীগের  সভাপতির সঙ্গে কথা বলবো তিনি যদি কমিটির সদস্যদের নামের তালিকা জমা দেয় তাহলে দুই জনের তালিকা যাচাই বাছাই করে আমরা জেলা কমিটি আগামী দুই এক মাসের মধ্যে জাতীয় নির্বাচনের আগে গাংনী উপজেলা আওয়ামী লীগের পূর্ণঙ্গ কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে জমা দিতে পারবো।

তিনি আরো বলেন, এ কমিটি গঠন করা যদি সম্ভব না হয় তাহলে আমাদের কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আছে তার সঙ্গে কথা বলে একটা কমিটি গঠন করা সম্ভব হবে। 

উল্লেখ, গত ২০২২ সালের ১০ এপ্রিল গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে গাংনী উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন বাংলাদশ আওয়ামী লীগর খুলনা বিভাগী সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। কাউন্সিলে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এআরএস

Link copied!