Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

স্মার্ট বাংলাদেশ গড়তে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

মে ৮, ২০২৩, ০৭:১৬ পিএম


স্মার্ট বাংলাদেশ গড়তে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়েলফেয়ার ফ্যামিলির উদ্যোগে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় সংস্থার সাথে যুক্ত সদস্যদের দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স ভবনে ওয়েলফেয়ার ফ্যামিলি বাংলাদেশ ও ওয়েলফেয়ার টেকনোলজিস সার্ভিসেস লিমিটেড এর উদ্যোগে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

সংস্থার চেয়ারম্যান ও রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার আল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় জেলা প্রশাসক বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই। আর বর্তমানে ডিজিটাল বাংলাদেশ এর পর আমরা স্মার্ট বাংলাদেশে রুপান্তর হচ্ছি। ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে চায়। 

এর জন্য যথাযথ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কর্মীর মনোবল, দক্ষতা তথা সার্বিক মান উন্নয়ন সম্ভব, তেমনী স্মার্ট বাংলাদেশ গড়তে মানবসম্পদ উন্নয়নের মূল চাবিকাঠি। আর এ লক্ষ্য অর্জনের জন্য সর্বস্তরে দরকার দক্ষ মানবসম্পদ।

এ সময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি প্রেস ক্লাব সভাপতি মো. সাখাওয়াৎ হোসেন রুবেল, ওয়েলফেয়ার টেকনোলজিস সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান ও গবেষণা পরিচালক নুর মোহাম্মদ সিদ্দিকী, ওয়েলফেয়ার ফ্যামিলি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম, সিএইচটি উইমেন ফোরামের সাধারন সম্পাদক এডভোকেট শ্রীজ্ঞানী চাকমা, মো. নুরুল আবছার প্রমুখ।

এইচআর

Link copied!