Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

নাটোরে পথচারীদের মাঝে শরবত বিতরণ

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

মে ২, ২০২৪, ০৪:৩৪ পিএম


নাটোরে পথচারীদের মাঝে শরবত বিতরণ

নাটোরে চলছে তীব্র তাপ প্রবাহ। বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে তাপ প্রবাহ। এমন অবস্থায় রাস্তায় চলাচলকারী খেটে খাওয়া মানুষরা পড়েছে চরম বিপাকে। রিকশা-ভ্যান অথবা কর্মজীবী মানুষ একটু পরিশ্রম করলেই স্রোতের মতো তাদের শরীর থেকে ঝরে পড়ছে ঘাম। পানি স্বল্পতায় কেউ কেউ অসুস্থ হয়ে পড়ছে।

এমন পরিস্থিতিতে নাটোরের বড়হরিশপুর বাইপাস মোড়, ভবানীগঞ্জ মোড়, মাদরাসা মোড়, কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড থেকে শুরু করে স্টেশন বাজার এলাকা পর্যন্ত অনেক মানবতাবাদী সংগঠন স্যালাইন বা শরবত তৈরি করে পথচারীদের ডেকে পান করাচ্ছে। এ এক অপূর্ব দৃশ্য। এই দৃশ্য দেখে স্বভাবতই মনে পড়ে ‘মানুষ মানুষের জন্য’। ছোট ছোট বাচ্চারা অটো রিকশা, ভ্যান গাড়ি অথবা পথচারী দেখলেই ডাকছে আসেন ভাই শীতল পানি খান।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে শহরের মাদরাসা মোড় এলাকায় শরবত বানিয়ে পথচারীদের শরবত পান করান মানব কল্যাণ ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।

এছাড়াও নাটোর থানার সামনে কোয়ান্টাম ফাউন্ডেশন এবং শহরের উত্তরা প্লাজার সামনে এপেক্স ক্লাব অব নাটোর শীতল পানীয় পরিবেশন করে।

কোয়ান্টাম ফাউন্ডেশন নাটোর সেলের প্রো-অর্গানাইজার মো. আরিফুল ইসলাম জানান, পথচারী এবং ইজিবাইক ও রিকশা যাত্রীবৃন্দকে স্যালাইন পানি পরিবেশন করা হয়েছে। এখানে ২৫০ লিটার বিশুদ্ধ খাবার পানিতে পর্যায়ক্রমে ৫০০ পিস স্যালাইন মিশিয়ে পানি পরিবেশন করা হয়েছে।

অপরদিকে শহরের উত্তরা প্লাজার সামনে পথচারীদের শীতল পানীয় পরিবেশন শুরু করে এপেক্স ক্লাব অব নাটোর।

এপেক্স জেলা-৯ এর গভর্নর ডা. মো. শফিকুল ইসলাম জানান, দিনব্যাপী এই কর্মসূচিতে হাজারো পথচারীকে শরবত পরিবেশন করা হয়েছে।

ইএইচ

Link copied!