Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ভ্যানচালককে শ্বাসরোধে হত্যা, যুবকের যাবজ্জীবন দণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

মে ৯, ২০২৩, ০৪:৩৩ পিএম


ভ্যানচালককে শ্বাসরোধে হত্যা, যুবকের যাবজ্জীবন দণ্ড

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ভ্যানচালক আশরাফুল ইসলাম হত্যার দায়ে আসামি আব্দুল মান্নানকে (৪০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত।

এ ছাড়া ৩৭৯ ধারায় তিন বছর, ২০১ ধারায় সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ৪ হাজার টাকা জরিমানা পাশাপাশি তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।]

মঙ্গলবার (৯ মে) বেলা ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুল মান্নান সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বন্যাকান্দি গ্রামের আছির উদ্দিনের ছেলে।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুর রহমান ও স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামি আব্দুল মান্নান পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানাযায় , ২০০৮ সালের ৮ সেপ্টেম্বর উপজেলার বন্যাকান্দি গ্রামের খলিলুর রহমানের ভাগিনা আশরাফুল ইসলাম বাজারে ভ্যান রেখে সিডির দোকানে গেলে।

এ সময় একই গ্রামের ভেলু ওরফে জুয়েল ভ্যানটি চুরি করে সলপ বাজারে নিয়ে যায়। পরে ভ্যানচালক খবর পেয়ে সলপ বাজারে গিয়ে লোকজনকে ঘটনার বিষয়টি জানিয়ে বিচার চাইলে এ বিষয় নিয়ে ভ্যান চালক আশরাফুলের সঙ্গে ভেলু ওরফে জুয়েলের কথাকাটাকাটি হয়। পরে বিষয়টির মীমাংসাও হয়।

ওই দিন রাতেই ভেলু ওরফে জুয়েল তার সহযোগী, আব্দুল মান্নান ও সাইফুল ইসলাম তিনজন মিলে আশরাফুল ইসলামের ভ্যান ভাড়া নিয়ে উপজেলার কাজীপাড়া গ্রামের কামারখন্দ-বেলকুচি আঞ্চলিক সড়কের পাশে মাঠে নিয়ে আশরাফুল ইসলামকে মারধরের পর শ্বাসরোধে হত্যা করে। পরে লাশ গুম করার জন্য পানিতে ডুবিয়ে রেখে ভ্যান নিয়ে চলে যান তারা। 
এ ঘটনায় নিহত আশরাফুল ইসলামের মামা খলিলুর রহমান বাদী হয়ে কামারখন্দ থানায় হত্যা মামলা করেন। আদালতে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ আদালত এ রায় দেন।

জেলা ও দায়রা জজ আদালতের (পিপি) আব্দুর রহমান ও স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম আরও বলেন, মামলার আসামি সাইফুল ইসলাম মৃত্যুবরণ করেছেন। আসামি ভেলু ওরফে জুয়েল শিশু হওয়ায় তাঁর বিরুদ্ধে শিশু আদালতে মামলা চলমান। আর আব্দুল মান্নানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

এআরএস

Link copied!