Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বিডি ক্লিন জাজিরার সদস্য সম্মেলন ও শততম ইভেন্ট উদযাপন

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি

মে ১৩, ২০২৩, ০৮:১৯ পিএম


বিডি ক্লিন জাজিরার সদস্য সম্মেলন ও শততম ইভেন্ট উদযাপন

শরীয়তপুর জাজিরা উপজেলার বিডিক্লিন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের শত তম ইভেন্ট উদযাপন ও সদস্য সম্মেলন উপলক্ষে জাজিরা উপজেলা শিল্পকলা একাডেমীতে দিনব্যাপী সভার আয়োজন করা হয়। শনিবার (১৩ মে) সকাল ১০ টা এ অনুষ্ঠান শুরু হয়।

বিডিক্লিনের এই আয়োজনে উপস্থিত ছিলেন বিডিক্লিন কেন্দ্রীয় শাখার উপ প্রধান সমন্বয়ক জহিরুল ইসলাম রবি,ঢাকা বিভাগীয় অতিরিক্ত সমন্বয়ক বিডি ক্লিন মানিকগঞ্জের মোঃ শাকিল, বিডিক্লিন সোনারগাঁও শাখার সমন্বয়ক কামরুল জামান রানা এবং তার টিমের সদস্যবৃন্দ,মাদারীপুর জেলা টিমের সহ সমন্বায়ক সিফাত মাহামুদ ও তার টিমের সদস্যবৃন্দ এবং বিডিক্লিন জাজিরার উপদেষ্টা গণ এবং নিরাপদ সড়ক চাই জাজিরা, ব্লাড ব্যাংক জাজিরা,ব্লাড রিজার্ভ জাজিরা,জাজিরা গোপালচন্দ্র ভট্টাচার্য বিজ্ঞান ক্লাব, পাঞ্জেরী সহ আরও বেশ কয়েকটি জাজিরাস্থ সামাজিক সংগঠনের প্রতিনিধিগণ। 
এসময়ে তারা বিডিক্লিন জাজিরার একশত ইভেন্ট সম্পন্ন উপলক্ষে শুভেচ্ছা মূলক বক্তব্য দিয়ে আয়োজন শুরু করেন।

২০১৯ সালের ৩ সেপ্টেম্বর জাজিরা উপজেলায় শুরু হয় বিডি ক্লিনের পদযাত্রা। যা মূলত বিডি ক্লিন এর প্রতিষ্ঠাতা ফরিদ উদ্দীনের হাত ধরে ২০১৬ সালের ৩ জুন ঢাকা জেলার ৪ জন সদস্যের হাত ধরে যাত্রা হয়েছিলো।এরপর থেকে ধীরেধীরে এই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য  সংখ্যা বাড়তে থাকে ও ছড়িয়ে পরে বিভিন্ন জেলায়।বর্তমানে বিডি ক্লিন ৫৪ টি জেলা এবং  ১৩৫ টি উপজেলায় এর টিম রয়েছে।

বিডি ক্লিনের জাজিরা উপজেলা শাখার সমন্বয়ক রুবেল মাদবর বলেন,বিডি ক্লিন একজন নাগরিককে সুনাগরিক  হতে উদ্ভুদ্ধ করে এবং একই সাথে বাংলাদেশকে একটি পরিচ্ছন্ন ও জিবানু মুক্ত দেশ হিসেবে গড়ে তোলার সপ্ন দেখে এবং সে লক্ষে কাজ করে।

এ আয়োজন নিয়ে শরীয়তপুর জেলা সমন্বায়ক পলাশ খাঁন জানায়,বিডিক্লিন জাজিরা  শরীয়তপুরের মধ্যে সবচেয়ে সচল ও পরিচ্ছন্ন টিম। আগামীতে শরীয়তপুরের অন্যান্য উপজেলা গুলোও এমনি করে এগিয়ে যাবে এবং এমনি করেই শরীয়তপুরকে আমরা খুব দ্রুত দেশের প্রথম পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তুলতে পারব।

এবিষয়ে মাদারীপুর জেলার সহ সমন্বয়ক সিফাত মাহামুদ জানান, জাজিরার বিডিক্লিনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং তাদের দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে পরিচ্ছন্ন  হবে  শরীয়তপুর জেলা তথা সমগ্র বাংলাদেশ।

আরএস
 

Link copied!