Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

নেত্রকোণায় অভ্যন্তরীন ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা প্রতিনিধি

মে ১৫, ২০২৩, ০২:৩০ পিএম


নেত্রকোণায় অভ্যন্তরীন ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযানের আওতায় নেত্রকোণায় ধান ও চাল সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন করা হয়েছে।

নেত্রকোণা জেলা খাদ্য বিভাগের উদ্যোগে সোমবার (১৫ মে) দুপুরে সদর খাদ্য গুদামে ধান ও চাল সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ধান চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি অঞ্জনা খান মজলিস। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোয়েতাছেমুর রহমান, বাংলাদেশ  চাল কল মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাজী এইচ আর খান পাঠান সাখি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আকলিমা খাতুন, বারহাট্টা  উপজেলা

পরিষদের সাবেক চেয়ারম্যান মিল মালিক নেতা মোস্তাফিজুর রহমান খান রেজভী, জেলা চাল কল মালিক সমিতির সাবেক সভাপতি ফরিদ আহমেদ খান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ হুমায়ুন কবির, সদর উপজেলা চাল কল মালিক সমিতির সভাপতি মজিবুল আলম হীরা, সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বি এম ফজলে রাব্বী রানা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে দুই জন প্রান্তিক কৃষকের কাছ থেকে ২মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়।

জেলা খাদ্য কর্মকর্তা মোয়েতাছেমুর রহমান সাংবাদিকদের জানান, চলতি বোরো মৌসুমে নেত্রকোণা জেলায় ৩০ টাকা কেজি দরে ১৫ হাজার ১শত ৭৭ মেট্রিক টন ধান, ৪৪ টাকা কেজি দরে ৬১ হাজার ২শত ১৮ মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।  

কৃষকের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে ধান সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে। কোন রকম হয়রানি ছাড়াই কৃষকরা যাতে সহজেই গুদামে ধান সংগ্রহ করতে পারে সে জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। 

আরএস

Link copied!