Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হারিয়ে যাওয়া ২৮ মোবাইল ফিরিয়ে দিলো পুলিশ

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

মে ১৭, ২০২৩, ১১:৫৫ এএম


হারিয়ে যাওয়া ২৮ মোবাইল ফিরিয়ে দিলো পুলিশ

রাঙ্গামাটি জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেলের প্রচেষ্টায় ২৮টি চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলনকক্ষে ২৮টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্‌) মোহাম্মদ শাহ ইমরান।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্‌) মোহাম্মদ শাহ ইমরান সবাইকে পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) কেনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, এসব পুরাতন ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত। 

অন্যথায় এসব পুরাতন ডিভাইস যদি পূর্বে কোনো আমলযোগ্য অপরাধ সংঘটিত করার সময় ব্যবহার করা হয়ে থাকে, তাহলে বর্তমান ব্যবহারকারী বিপদের সম্মুখীন হতে পারেন। এজন্য পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) ভালোভাবে যাচাই বাচাই করে ক্রয় করার বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য বিশেষ অনুরোধ জানান তিনি।

তিনি আরো বলেন, পুলিশ সুপারের ঐকান্তিক প্রচেষ্ঠায় গঠিত জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল এ পর্যন্ত ১৩৬টি হারানো মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য ২৭ লাখ ২০ হাজার টাকা।

মোবাইল হস্তান্তর অনুষ্ঠানে ভিকটিমগণ তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং পুলিশ সুপারসহ রাঙ্গামাটি জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এইচআর
 

Link copied!