Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

রাঙামাটিতে জাল নোট প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি প্রতিনিধি

মে ২৯, ২০২৩, ০৪:৪৪ পিএম


রাঙামাটিতে জাল নোট প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

জাল নোট প্রতিরোধে রাঙামাটিতে জনসচেতনতা বৃদ্ধিমূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে ও আয়োজনে শহরের ক্ষুদ্র-নৃ- গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে এই কর্মশালার অনুষ্ঠিত হয়।

সোনালী ব্যাংক পিএলসি, রাঙামাটি  প্রিন্সিপাল অফিসের ডেপুটি ম্যানেজার মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় মিজানুর রহমান বলেন, দেশের অর্থনীতিকে রক্ষা এবং জনগণ যেন অন্যায়ভাবে হয়রানি ও প্রতারণার শিকার না হয় এ লক্ষ্যে কর্মশালার আয়োজন করা হয়। জালনোট তৈরীর সাথে যারা জড়িত তারা দেশে ও জনগণের শত্রু। তাই জালনোট তৈরীতে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিসহ মৃত্যুদন্ডের বিধান রয়েছে বলে জানান তিনি।

বক্তারা আরো বলেন, ঈদ এলেই একটি অসাধু চক্র জাল টাকা ব্যবহারে সক্রিয় হয়ে উঠে। এই জাল নোট প্রতিরোধে একা সরকার কিংবা ব্যাংকার যথেষ্ট নয়, জাল টাকা রোধ করতে সকলের সমন্বিত উদ্যেগ দরকার। 

সকলের প্রচেষ্টা, সহযোগিতা ও সচেতনতাই পারে সমাজে জাল টাকার নোট প্রতিরোধ করতে। তাই জাল নোট শনাক্তকরণ ও প্রতিরোধে সবাইকে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জালনোট প্রচলন ও প্রতিরোধ সংকান্ত  জেলা কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মাহমুদ, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের যুগ্ন-পরিচালক তামজিদ হোসেন, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের যুগ্ন-ব্যাবস্থাপক দেবপ্রিয় বড়–য়া প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠিত কর্মশালয় রাঙামাটি জেলার ১৯টি ব্যাংকের প্রতিনিধি দলসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহন করে।  

এইচআর
 

Link copied!