community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

মে ৩০, ২০২৩, ০৫:১২ পিএম


ফরিদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ফরিদপুরে আলফাডাঙ্গা উপজেলায় আফরোজা আলম (৩৭) নামে এক স্কুল শিক্ষিকা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রবিউল ইসলাম রবিকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (৩০ মে) দুপুর দুইটার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি রবিউল ইসলাম রবি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে জেল হাজতে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার শিয়ালদী গ্রামের মৃত নুরুল হক মোল্যার ছেলে রবিউল ইসলাম রবির সাথে হত্যার ঘটনার ১৪ বছর পূর্বে একই উপজেলার উত্তর মালা গ্রামের শামচুল আলমের মেয়ে আফরোজা আলমের সঙ্গে বিবাহ হয়। আফরোজা শিয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। এ দম্পতির আদনান ইসলাম নামে ৯ বছর বয়সী একজন বাকপ্রতিবন্ধী ছেলে রয়েছে। হত্যার এক মাস আগে শ্বশুর বাড়ির লোকজনের সঙ্গে বনিবনা না হওয়ায় স্ত্রী আফরোজ আলম উপজেলার গড়ানিয়া এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন।

২০২০ সালের ৩ আগস্ট ভাড়া বাড়িতে স্ত্রী আফরোজা আলমকে স্বামী রবিউল ইসলাম রবি শ্বাসরোধ করে হত্যা করে। পরে এ ঘটনায় আলফাডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১২ সেপ্টেম্বর আলফাডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফয়সাল আহমেদ রবিউল ইসলাম রবিকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, আদালত স্ত্রী আফরোজা আলমকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রবিউল ইসলাম রবিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ও সেই সঙ্গে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এ রায়ে রাষ্ট্রপক্ষ খুশি।

আরএস

Link copied!