Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পূর্বধলায় পলাতক আসামি গ্রেপ্তার

পূর্বধলা ( নেত্রকোনা) প্রতিনিধি

পূর্বধলা ( নেত্রকোনা) প্রতিনিধি

মে ৩১, ২০২৩, ০৬:০৯ পিএম


পূর্বধলায় পলাতক আসামি গ্রেপ্তার

নেত্রকোনার পূর্বধলায় এক কিশোরীকে ধর্ষণ করার অপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আব্দুল হামিদ (৪০) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ। 

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিং কোতোয়ালী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-১৪ এর সহকারী পরিচালক আনোয়ার হোসেন জানান, গত ২০০৩ সালের ৮ আগস্ট গ্রেপ্তারকৃত আসামী আব্দুল হামিদ তার শ্যালিকাকে (১৩) পূর্বধলা উপজেলার একটি  স্কুল থেকে বাড়ীতে নিয়ে আসার কথা বলে কৌশলে একটি গাড়ীতে উঠিয়ে ব্রাহ্মণবাড়ীয়ার একটি পরিত্যক্ত বাড়ীতে নিয়ে তিন দিন আটক রেখে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করে সেখানে আহত অবস্থায় রেখে আব্দুল হামিদ বাড়ীতে চলে আসে। 

পরবর্তীতে, ভিকটিম স্থানীয় লোকদের সহায়তায় তার বাড়ীতে এসে পরিবারের লোকজনকে বড় বোন জামাই কর্তৃক অপহরণ হয়ে ব্রাহ্মনবাড়ীয়ার একটি অজ্ঞাত বাড়ীতে তিনদিন আটক রেখে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের বিষয়টি অবগত করে। 

পরবর্তীতে, ভিকটিমের মা বাদী হয়ে তার মেয়েকে অপহরণ করে ধর্ষণ করার ঘটনায় গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে পূর্বধলা থানায় একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনার পর হতেই দীর্ঘ ২০ বছর যাবৎ আসামী তার আসল নাম ও ঠিকানা পরিবর্তন করে জাতীয় পরিচয়পত্রে ছদ্মনাম ধারন করে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় ছদ্মবেশে পালিয়ে ছিল।

পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আসামী আব্দুল হামিদের বিরুদ্ধে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন, নেত্রকোণা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/২০০৩ এর ৯ (১) ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত গ্রেপ্তারকৃত আসামী হামিদকে যাবজ্জীবন কারাদন্ড এবং অপহরণ করার অপরাধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় অতিরিক্ত আরো ১৪ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। 

গ্রেপ্তারকৃত আব্দুল হামিদ নেত্রকোনার পূর্বধলা উপজেলার কিসমত বারেঙ্গা গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে পূর্বধলা থানায় হস্তান্তর করা হয়।

এইচআর

Link copied!