Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে গুচ্ছভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুন ৩, ২০২৩, ০৪:৫৬ পিএম


রাঙ্গামাটিতে গুচ্ছভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (৩ জুন) দুপুরে তৃতীয় এ ইউনিটে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রসহ আরো ৮টি উপকেন্দ্রে এ ৭ হাজার ৫২০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার ভর্তি পরীক্ষার উপ-কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জুয়েল সিকদার এবং রাবিপ্রবি’র জিএসটি অ ইউনিটের ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকাল হতে এবারই প্রথম বেশী ভর্তি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি সেলিনা আক্তার বলেন, এবারের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আজ এ -ইউনিটে ৭ হাজার ৫২০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছেন। 

এছাড়া বি-ইউনিটে গত ২০ মে ৮ হাজার ৮৫৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন এবং গত ২৭ মে সি-ইউনিটে ৩ হাজার ৮৮ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। পরীক্ষাকে কেন্দ্র করে সকলের সহযোগিতার কথা জানান তিনি।

রাঙ্গামাটির প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে রাঙ্গামাটি পুলিশ প্রশাসন। প্রতিটি কেন্দ্রে পুলিশের দুটি টিম সার্বক্ষণিক নজরদারী রাখছে।

এদিকে, গুচ্ছভুক্ত পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য রাঙ্গামাটি আবাসিক হোটেল-মোটেল সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন রাঙ্গামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। 

এছাড়া সিএনজি চালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশনা দিয়েছে রাঙ্গামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি।

এইচআর

Link copied!