Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পাগলা শিয়ালের কামড়ে নারী-পুরুষসহ আহত ৮

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার প্রতিনিধি

জুন ৫, ২০২৩, ০৬:০৮ পিএম


পাগলা শিয়ালের কামড়ে নারী-পুরুষসহ আহত ৮

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দাসেরবাজার ইউনিয়নে পাগলা শিয়ালের কামড়ে দুই গ্রামের ৮ নারী-পুরুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া শিয়ালটি অনেকের গবাদিপশুও কামড়িয়ে আহত করেছে।

জানাজায়, গত শুক্রবার ০৩ জুন ২০২৩ ইং, বিকেল থেকে রবিবার ৪ জুন ২০২৩ ইং, দুপুর পর্যন্ত ৮ জনকে কামড়িয়েছে শিয়াল। আহত সকলেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বড়লেখা ও বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

শিয়ালের কামড়ে যারা আহত হয়েছেন, আহতরা হলেন- সুনামপুর গ্রামের আব্দুল হকের ছোটবোন আছারুন নেছা (৫৫), শৈলেন্দ্র দাসের স্ত্রী নিতি রানী দাস (৫২), প্রভাত চন্দ্র দাসের ছেলে সৌরভ দাস (২৫) এবং তালুকদার পাড়া গ্রামের মন্টু দেবনাথের স্ত্রী সুমা রানী দেবী (৪৩), রমেশ দেবনাথের ছেলে সঞ্জয় দেবনাথ (৩৭) ও প্রমেস দেবনাথ (৬৫)। একই গ্রামের বিধু নাথের গোয়াল ঘরে ঢুকে গরুর বাছুরকেও শিয়ালটি কামড়িয়েছে।

বড়লেখা উপজেলার দাসেরবাজার ইউনিয়নের সুনামপুর ও তালুকদারপাড়া গ্রামে মানুষজনের মধ্যে

গত ৩ দিন ধরে শিয়াল আতঙ্ক বিরাজ করছে। এলাকাবাসী অনেকেই লাঠিসোটা নিয়ে এলাকায় পাহারা দিচ্ছেন। শিয়াল এর বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে বলে গ্রামবাসীরা জানায়।

সুনামপুর গ্রামের আব্দুল হক বলেন, শুক্রবার সন্ধ্যায় তার বোন আছারুন নেছা ঘরের পাশে হাঁস উঠাচ্ছিলেন। হঠাৎ পিছন দিক থেকে একটি শিয়াল এসে তাকে আক্রমণ করে। তার চিৎকারে বাড়ির লোকজন এসে ধাওয়া করলে শিয়ালটি পালিয়ে যায়। শিয়ালের কামড়ে তিনি গুরুতর আহত হন। পরে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন।

মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকের সঙ্গে কথা বলে এ বিষয়ে আমাদের বন বিভাগের পক্ষ থেকে যা যা করণীয় তা করা হবে।

আরএস

Link copied!