Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

সাজেকে ডায়রিয়ায় আক্রান্তদের বিনামূল্য চিকিৎসা প্রদান

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জুন ৮, ২০২৩, ০৭:২৫ পিএম


সাজেকে ডায়রিয়ায় আক্রান্তদের বিনামূল্য চিকিৎসা প্রদান

বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) কর্তৃক দূর্গম পাহাড়ী এলাকায় পানিবাহিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব জনিত কারণে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ সামগ্রী বিতরণ।

বৃহস্পতিবার (৮ জুন) বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর উদ্যোগে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের অধীনস্থ শিয়ালদহপাড়া, অরুণকারবারীপাড়া এবং লুনথিয়ানপাড়া এলাকায় পানিবাহিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাবে আক্রান্ত জনসাধারণের মাঝে মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো. নাজমুল হাসানের নেতৃত্বে মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, খাবার স্যালাইন ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে।

উক্ত মেডিকেল ক্যাম্পেইন অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান, পিএসসি মনিটরিং করেন এবং বাঘাইহাট ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি/ক্যাম্প সমূহকে আক্রান্ত এলাকাসমূহে দ্রুত মেডিকেল সহায়তা প্রদানের বিষয়ে নির্দেশ প্রদান করেন।

উক্ত এলাকাসমূহে গত ৬ জুন হতে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

পানিবাহিত ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে স্থানীয় জনগণের পাশে থেকে কাজ করে যেতে অধিনায়ক অধীনস্থ সকল বিওপিসমূহকে নির্দেশনা প্রদান করেন এবং এ ধরণের জনসেবামূলক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান।

এইচআর

Link copied!