Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

জুন ১১, ২০২৩, ০৬:৪৫ পিএম


ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

ফরিদপুরে ১৫ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত করে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং এক লাখ টাকা অর্থদন্ড করেছেন আদালত।

রোববার (১১ জুন) বিকেল সাড়ে ৩টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই যুবকের নাম মো. শামীম মোল্লা (৩৩)। তিনি ফরিদপুর সদর উপজেলার পিয়ারপুর গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় শামীম মোল্লা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে পুলিশ প্রহরায় জেল হাজতে নিয়ে যাওয়া হয়।

মামলা সুত্রে জানা গেছে, ওই কিশোরী ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। ২০২০ সালের ১২ মে সকাল সাড়ে ১০ টার দিকে কিশোরীর মা কিশোরীকে ঘরে রেখে টিসিবির পণ্য তুলতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে শামীম মোল্লা কৌশলে ওই কিশোরীকে পাশের একটি বসত ঘরে নিয়ে মুখে গামছা বেধে ধর্ষণ করে।

এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে ১৯ মে শামীম মোল্লাকে একমাত্র আসামি করে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার এসআই ফারুক আলী মন্ডল ২০২০ সালের ২৩ আগষ্ট শামীম মোল্লাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

এ বিষয়ে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনারের সরকারি কৌসুলী (পিপি) স্বপন কুমার সাহা বলেন, ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় শামীম মোল্লাকে যাবজ্জীন সশ্রম করাদন্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। আসামিকে এক লাখ টাকা প্রদান করতে হবে এবং এ টাকা বাদীকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত। 

আরএস
 

Link copied!