Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আটক ৪

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

মে ২, ২০২৪, ০১:৩৫ পিএম


দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আটক ৪

মাগুরার শ্রীপুরে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে ও উভয় পক্ষের ১০টি মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ।

বুধবার রাত ৯টার দিকে উপজেলার গয়েশপুর ইউনিয়নের নবগ্রাম বাজারে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শরিয়তউল্লাহ হোসেন মিয়া ও ঘোড়া প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম এম মোতাসিম বিল্লাহ সংগ্রামের সমর্থকদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

চেয়ারম্যান প্রার্থী শরিয়তউল্লাহ হোসেন মিয়া বলেন, বুধবার রাতে নবগ্রাম বাজারে নিজেদের নির্বাচনি কার্যালয় অবস্থান করছিলেন তার সমর্থকরা। এমন সময় ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোতাসিম বিল্লাহ সংগ্রামের সমর্থকরা গয়েশপুর ইউনিয়নের চেয়ারম্যান হালিম মোল্যার নেতৃত্বে অতর্কিত হামলা করে নির্বাচনি কার্যালয় ভাঙচুর করে। এতে তার বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছেন বলে দাবি এই চেয়ারম্যান প্রার্থীর।  

এ অভিযোগ অস্বীকার করেছেন গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম মোল্যা। তিনি বলেন, মোটরসাইকেল প্রতীকের নির্বাচনি কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় আমাদের উপর অতর্কিত হামলা হয়। তারা আমাদের বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে।

একই ধরনের বক্তব্য চেয়ারম্যান প্রার্থী এম এম মোতাসিম বিল্লাহ সংগ্রামের। তিনি বলেন, মিছিল যাওয়ার সময় আমাদের কর্মীদের উপর হামলা হয়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়। তার মধ্যে একজনের অবস্থা গুরুতর।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বলেন, দুই পক্ষের মিছিল এবং শোডাউনকে কেন্দ্র করে সংঘর্ষ লাগে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ১০টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। আর জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোন পক্ষ থানায় অভিযোগ করেননি।

নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকারিয়া। দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার মুঠোফোনে তিনি বলেন, এ বিষয়ে এখনো কিছু জানেন না। কেউ কোন অভিযোগ করেনি। আগামী ৮ মে প্রথম দফায় হতে যাওয়া শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

ইএইচ

Link copied!