Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ফেনীতে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মাঝে অসন্তোষ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জুন ১৫, ২০২৩, ১২:৫৮ পিএম


ফেনীতে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মাঝে অসন্তোষ

সম্মেলনের পর মেয়াদ শেষ হলেও ফেনী সরকারি কলেজ, সদর উপজেলা ও পৌরসভাসহ জেলার ১১ ইউনিটে পূর্ণাঙ্গ কমিটি করতে পারেনি ছাত্রলীগ।

এসব কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকদের দিয়ে চলছে সাংগঠনিক কার্যক্রম। এর ফলে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটিতে নতুন নেতৃত্ব তৈরির উদ্যোগ ঝিমিয়ে পড়ায় পদপ্রত্যাশীদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।

সংগঠন সূত্র জানায়, ২০২২ সালের ৪ এপ্রিল জেলা ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দিয়ে তোফায়েল আহম্মদ তপুকে সভাপতি ও নুর করিম জাবেদকে সাধারণ সম্পাদক করা হয়।

তপু-জাবেদ দায়িত্বগ্রহণের পর ২৪ মে পরশুরাম, ২৬ মে ফুলগাজী, ২৯ মে ছাগলনাইয়া, ১ জুন সোনাগাজী, ৪ জুন দাগনভূঞা, ৬ জুন ফেনী পৌরসভা ও ৮ জুন সদর উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করা হয়।

ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট ও ফেনী কম্পিউটার ইনস্টিটিউটকে জেলা ছাত্রলীগের আওতাধীন ইউনিট হিসেবে অন্তর্ভূক্ত করা হয়।

অবশ্য এর আগে সালাউদ্দিন ফিরোজ ও জাবেদ হায়দারের নেতৃত্বাধীন কমিটি ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করে।

সূত্র আরও জানায়, একই বছরের ১১ মে ফেনী কলেজে কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছিল।

কলেজ শাখা সভাপতি নোমান হাবিব ও সাধারণ সম্পাদক সাদিয়া সুলতানা রাত্রি স্বাক্ষরিত এক বিবৃতিতে পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত গ্রহনের পর বিভিন্ন পর্যায়ের ২শ ২৫ জন নেতাকর্মী জীবনবৃত্তান্ত জমা দিয়েছিল।

এরপর চলতি বছরের ১০ মে এর মধ্যে আওতাধীন সকল ইউনিটকে পূর্ণাঙ্গ কমিটি জমা দিতে সময় বেঁধে দেয় জেলা ছাত্রলীগ। এরপর তা আর আলোর মুখ দেখেনি।

এদিকে চলতি বছরের ৬ জুন জেলা ছাত্রলীগের ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। ওই কমিটি ইতিমধ্যে বর্ণাঢ্যভাবে পরিচিতি সভা করে বেশ সুনাম কুড়িয়েছে।

সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন জানান, সদর উপজেলা কমিটি ঘোষণা অনুযায়ী গত বুধবার (১৪ জুন) মেয়াদ শেষ হয়ে গেছে। ইতিমধ্যে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জেলা ছাত্রলীগের কাছে জমা রয়েছে। অনুমোদন পেলে নেতাকর্মীরা আরো উজ্জ্বীবিত হবে।

জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ জানান, খুব দ্রুত সময়ের মধ্যে সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি হয়ে যাবে বলে আশা করছি।

জেলা ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহাম্মদ তপু জানান, ছাত্রলীগের সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

এ ছাত্রনেতার দাবি, আওয়ামী পরিবার, প্রকৃত ছাত্র, অপরাধে জড়িত নয় এমন তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। দ্রুতই কমিটি অনুমোদন দেয়া হবে।

এইচআর

Link copied!