Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

ঝিনাইদহের প্রবীণ চিকিৎসকের মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

মে ৪, ২০২৪, ০৬:৪২ পিএম


ঝিনাইদহের প্রবীণ চিকিৎসকের মৃত্যু

ঝিনাইদহ শহরের প্রথম এমবিবিএস বর্ষীয়ান রাজনীতিবিদ ও প্রবীণ চিকিৎসক চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ডা. আজিজুর রহমান আর নেই।

শনিবার সকাল ৮টার দিকে ঝিনাইদহ শহরের মডার্ণমোড়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে----রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি তিন পুত্র সন্তান রেখে গেছেন।

বাদ আসর ঝিনাইদহ ওয়াজির আলী ঈদগাহ ময়দানে গার্ড অব অনার ও জানাজা শেষে মরহুমের মৃতদেহ চুয়াডাঙ্গার মোহাম্মদজুমা গ্রামের বাড়িতে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১৯৩৯ সালে ডা. আজিজুর রহমান চুয়াডাঙ্গার মোহাম্মদজুমা সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। তার পিতার নাম খোরশেদ আলী বিশ্বাস। তিনি রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাকালীন প্রথম ব্যাচের ছাত্র ছিলেন।

পড়ালেখা শেষ করে ডা. আজিজুর রহমান মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন। সরকারি চাকরির লোভনীয় অফার তিনি না নিয়ে ঝিনাইদহ শহরে হতদরিদ্র রোগীকে সেবা দিতেন। ডা. আজিজুর রহমান ডাক্তারদের সংগঠন জেলা বিএমএ’র ও ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের প্রায় ৩৫ বছর ধরে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই চিকিৎসক ডা. আজিজুর রহমানের মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও জেলা বিএমএ’র সভাপতি ডা. মুন্সি রেজা সেকেন্দার ও সাধারণ সম্পাদক ডা. রাশেদ আল মামুন গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ইএইচ

Link copied!