Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

টাঙ্গাইলে বিএনপির অনুষ্ঠানকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জুন ১৮, ২০২৩, ০৮:১৬ পিএম


টাঙ্গাইলে বিএনপির অনুষ্ঠানকে কেন্দ্র করে হামলা-ভাঙচুর

টাঙ্গাইলের মির্জাপুরে পূর্বঘোষিত অনুষ্ঠানস্থল পরিবর্তন করেও হামলার শিকার হয়েছে বিএনপি। শনিবার (১৭জুন) বিকেলে উপজেলার আজগানা ইউনিয়নের হাটুভাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আজগানা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী মোক্তার আলী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মল্লিক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মীর আসিফ অনিকের নেতৃত্বে আ.লীগ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কয়েকশ নেতাকর্মী হাটুভাঙ্গা বাজারে প্রথমে অবস্থান নেয় ও পরে বিএনপি নেতাকর্মীদের উপর চড়াও হয়ে ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটায়। ঘটনাস্থলে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিলো। উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। ঘটনাস্থলে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম উপস্থিত ছিলেন।

বিএনপি সূত্র জানায়, বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে প্রতিটি ইউনিয়নে দোয়া, আলোচনা সভা ও তবারক বিতরণ কর্মসূচির ধারাবাহিক অংশ হিসেবে আজগানা ইউনিয়ন বিএনপির উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু পূর্বঘোষিত কর্মসূচি বানচাল করতে নির্ধারিত স্থানে পাল্টা কর্মসূচী ও অবস্থান নেয় আওয়ামী লীগ। পরে স্থান পরিবর্তন করা হলেও ব্যাপক বাঁধার সম্মুখীন ও হামলার শিকার হন বিএনপি।

বিএনপির এই আসনের সাবেক এমপি ও কেন্দ্রীয় কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী অভিযোগ করে বলেন, বিএনপির এই কর্মসূচিসহ পুলিশ প্রশাসনকে আগেই লিখিতভাবে অবগত করা হয়েছে। তারপরও তাদের পক্ষপাতমূলক আচরণের কারণে আজকের কর্মসূচি করা যায়নি। শুধুমাত্র আওয়ামী লীগের একার পক্ষে আমাদের থামানো সম্ভব না কারণ মির্জাপুরে তাদের সেই অবস্থান নেই।

তিনি আরও বলেন, শুধুমাত্র আওয়ামী লীগ নয় পুলিশের নেতৃত্বের কারণেই আমরা অনুষ্ঠান করতে পারিনি।

এ বিষয়ে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, একই এলাকায় দুই পক্ষ কর্মসূচি দেয়ায় একটি উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিলো। দুই পক্ষের সংঘর্ষ এড়াতেই ভূমিকা রেখেছে পুলিশ। এর বাইরে আর অন্য কোন উদ্দেশ্য ছিলনা।

আরএস

Link copied!