Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

গাংনীতে চাষীদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

গাংনী প্রতিনিধি

গাংনী প্রতিনিধি

জুলাই ৩, ২০২৩, ০৬:২৫ পিএম


গাংনীতে চাষীদের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ

মেহেরপুরের গাংনীতে ২০২২-২৩ অর্থবছর প্রনোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পিঁয়াজ ও উফশী রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (৩ জুলাই)সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  এম এ খালেক।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রউফ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো.  ইমরান হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু।

এ কার্যক্রমের আওতায় ১২০ জন পেঁয়াজ চাষীর প্রত্যেকের মাঝে বীজ -১ কেজি করে পেঁয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার- ২০ কেজি, ছত্রাক বালাইনাশক ১০০ গ্রাম, অর্ধেক রোলের পলিথিন,  সুতলি বিতরণ করা হয়। আন্তঃ পরিচর্যা বাবদ ২ হাজার ৮০০ টাকা করে বিকাশের মাধ্যমে প্রেরণ করা হবে বলেও জানান কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রউফ।

একই সাথে ২ হাজার ৬০০ জন রোপা আমন ধান চাষির মাঝে ৫ কেজি করে ধানের বীজ, ডিএপি- ১০ কেজি ও এমওপি ১০ কেজি করে বিতরণ করা হয়।

এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা খন্দকার শহিদুর রহমানসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বীজ ও সার নিতে আশা প্রান্তিক  কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!