Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ফেনীতে ত্রিমুখী সংঘর্ষে সাংবাদিক পুলিশসহ আহত শতাধিক

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জুলাই ১৮, ২০২৩, ০৮:৩২ পিএম


ফেনীতে ত্রিমুখী সংঘর্ষে সাংবাদিক পুলিশসহ আহত শতাধিক

ফেনীতে বিএনপি, পুলিশ ও আওয়ামীলীগের ত্রিমুখী সংঘর্ষে পুলিশের ওসি, সাংবাদিক এবং উভয় দলের নেতা-কর্মীসহ শতাধিক আহত হয়েছে ।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে শহরের জিরোপয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ফেনী প্রেসক্লাব সহ একাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠান ও  কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারগ্যাস সহ পুলিশ ৩০-৪০ রাউন্ড গুলি ছোড়ে।

পুলিশ বলছে, বিএনপি নেতা-কর্মীরা তাদেরকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করলে, পুলিশ নিরাপত্তার জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

তবে, বিএনপি নেতাদের দাবি,পুলিশ ও আওয়ামী লীগের হামলায় তাদের দুইশতাধিক  নেতা-কর্মী আহত হয়েছে।

বিকাল ৬টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছিল।ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন ও জেলা পুলিশের এক কনস্টেবল,সাংবাদিক আবু তাহের ভূইয়া, তোফায়েল আহম্মদ নিলয় আহত হওয়ার বিষয় নিশ্চিত  পাওয়া গেলেও আওয়ামী লীগের

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত ২০ হাজার নেতাকর্মী শহরের দাউদপুর ব্রিজ সংলগ্ন স্থান থেকে জেলা  প্রশাসকের কর্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করে।

পদযাত্রাটি শহরের জিরোপয়েন্টে এলে পুলিশ শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের দিকে ঘুরিয়ে দেয়। পরে পদযাত্রাটি ওই সড়কের ইসলামপুর রোড়ের মাথায় পৌঁছলে পুলিশের আরেকটি দল মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের দিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাক্কাধাক্কির এক পর্যায়ে সংঘর্ষে রুপ নেয়।

এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ইটপাটকেল ও গুলির বিকট শব্দে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে।

খবর পেয়ে শহরের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেওয়া আওয়ামী লীগ নেতা-কর্মীরাও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে থামিয়ে দেয়।

এরপর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত শান্তি সমাবেশে আসা নেতাকর্মীরা মিছিল নিয়ে ট্রাংক রোডের প্রেসক্লাবের সামনে পৌঁছলে একটি ককটেল বিস্ফোরিত হলে আবারও পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

এসময় শহরের ভিতরের বাজারে থাকা বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

এসময় সংবাদ সংগ্রহকালে ডিবিসি টিভির আবু তাহের ভূইয়া মোহনা টিভির তোফায়েল আহমেদ নিলয়সহ অন্তত ৫ জন সাংবাদিক আহত হয়েছে ।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, পদযাত্রা নিয়ে যাওয়ার সময় শহরের  ট্রাংক ও এসএসকে সড়ক হয়ে ইসলামপুর এলাকায় যাওয়ার পর হঠাৎ করে তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে দূর্বৃত্তরা। এসময় বিএনপি নেতাকর্মীরাও ক্ষেপে উঠলে সংঘর্ষ বেঁধে যায়।

এদিকে ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি জানান,বিএনপির ইটপাটকেলের আঘাতে তাদের অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে।

ফেনীরপুলিশ সুপার জাকির হাসান বলেন, বিএনপির নেতাকর্মীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করেন।পুলিশ নিরাপত্তার জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এসময় ফেনী মডেল থানার ওসি সহ বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছে। 

আরএস

Link copied!