Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ভালুকায় হামলা ও হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণের ঘটনায় মামলা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

জুলাই ২৩, ২০২৩, ০৯:০২ পিএম


ভালুকায় হামলা ও হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণের ঘটনায় মামলা

ময়মনসিংহের ভালুকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে হামলা ও হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ ও চুরির ঘটনায় ভালুকা মডেল থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে এলাকার প্রভাবশালী সালাহ উদ্দিন সরকারকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখসহ আজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করে আব্দুল্লাহ বিন মনির বাদি হয়ে মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া নয়াপাড়া গ্রামের আবদুর রহিমের সাথে হবিরবাড়ি মৌজার ৮৩৯ নং দাগে ২৭ শতাংশ জমি নিয়ে একই গ্রামের হোসেন আলী সরকারের ছেলে প্রভাবশালী সালাউদ্দিন সরকার গংদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। 

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে আবদুর রহিমের ছেলে আব্দুল্লাহ বিন মনির তার লোকজন নিয়ে তাদের জমিতে সিমানাপ্রাচীর নির্মাণ করতে গেলে একদল লোক আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন ধরণের দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের কাজে বাঁধা প্রদান করে। এ সময় প্রতিবাদ করলে প্রতিপক্ষরা দুটি মোটরসাইকেল ভাঙচুরসহ এলোপাথারী গুলিবর্ষণ শুরু করলে প্রাণ রক্ষায় আব্দুল্লাহ বিন মনির ও তার লোকজন দৌঁড়ে পালিয়ে যান। পরে বাউন্ডারী ওয়াল নির্মাণের জন্য নেয়া সামগ্রী দুই টন রড ও ৩০ বস্তা সিমেন্ট প্রতিপক্ষরা নিয়ে যায়। 

এ ঘটনায় আবদুর রহিমের ছেলে আব্দুল্লাহ বিন মনির বাদি হয়ে শুক্রবার (২১ জুলাই) রাতে প্রভাবশালী সালাউদ্দিন সরকার, শারফুল মিয়া, বাবু সরকার, কামরুল ইসলাম,  সোহেল আকন্দ, সাহেব আলী, আবদুর রহমান, আতাউর রহমান, নুর আলম ও জাহাঙ্গীর আলমের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামী করে ১৪৩/৪৪৭/৪৪৮/৩০৭/৩৭৯/৪২৭/১১৪ ও ৫০৬ (পেনাল কোড ১৮৬০) ধারায় ভালুকা মডেল থানায় মামলা (মামলা নম্বর-৩৫) দায়ের করেছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন জানান, জামিরদিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধে হত্যার উদ্দেশ্যে গুলিবর্ষণ, হুমকী ও চুরির ঘটনায় মামলা হয়েছে এবং আসামী গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

আরএস

 

 

 

Link copied!