Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পূর্বধলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

জুলাই ২৪, ২০২৩, ০৪:২৫ পিএম


পূর্বধলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

নেত্রকোনার পূর্বধলায় সেই চাঞ্চল্যকর নূর মোহাম্মদ (৩০) হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি মজিবর রহমানকে (৬৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

দীর্ঘ ২০ বছর পর গত রোববার দিবাগত রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টাংগাইল জেলার ধনবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মজিবর রহমান পূর্বধলা উপজেলার হিরিভিটা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক এবং অপারেশন ও মিডিয়া অফিসার মো. আনোয়ার হোসেন জানান, গত ১৯৯৮ সালে স্থানীয় জীবন বীমা কোম্পানীতে কর্মরত উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের দশাশী গ্রামের মৃত আনছর উদ্দিনের ছেলে নূর মোহাম্মদকে নগদ অর্থের লোভে আসামী মজিবর রহমান নির্মূমভাবে হত্যা করে পার্শবর্তী বারহাট্টা থানার দেউলি গ্রামের মাটির নিচে লাশ পুতে রাখে।

পরে নূর মোহাম্মদের ছোট ভাই মো. নূর-ইসলাম বাদী হয়ে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলা নং- ০৯ (৩) ১৯৯৮, ধারা- ৩০২/২০১/৩৪ পেনাল কোড। দীর্ঘ চার মাস পর মামলা তদন্ত চলাকালীন সময়ে আসামী মজিবুর রহমানকে পুলিশ গ্রেপ্তাতারের পর আসামীর দেওয়া তথ্য মতে পার্শবর্তী থানা এলাকা হতে পুতে রাখা লাশের কংঙ্কাল উদ্ধার করে পুলিশ।  

পরবর্তীতে বিজ্ঞ আদালত বাদীর আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানীত হওয়ায় আদালত আসামী মুজিবর রহমানকে ২০০৩ সালে মৃত্যুদণ্ড প্রদান করেন। আজ সোমবার সকালে গ্রেপ্তারকৃত আসামী মজিবর রহমানকে বিজ্ঞ আদালতে প্রেরণের জন্য পূর্বধলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এইচআর

Link copied!