Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বড়লেখার বোবারতলে পুরাতন রাস্তা দখলের অভিযোগ

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

জুলাই ২৫, ২০২৩, ০২:০৩ পিএম


বড়লেখার বোবারতলে পুরাতন রাস্তা দখলের অভিযোগ

মৌলভীবাজার বড়লেখার বোবারতল গ্রামের ৪০ বছরের একটি পুরাতন রাস্তা দখলের অভিযোগ উঠেছে এক ব্যাক্তির বিরুদ্ধে। প্রতিকারের জন্য জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট জোরালো দাবি এলাকাবাসীর।

সরেজমিনে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের বোবারতল গ্রামের পশ্চিম গান্দাই গিয়ে দেখা যায় দক্ষিণ গান্দাই  গ্রামের একটি সরকারি রাস্তার উপরে গাছ লাগিয়ে দখলের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। 

জানা যায়, দীর্ঘ ৪০ বছর থেকে ইসলাম উদ্দিন এর বাড়ি হইতে, তাহির আলীর বাড়ি পর্যন্ত চলাচলের রাস্তা সরকারি খাস জমি দখল করার কারণে স্থানীয় কয়েকটি পরিবারের লোকজন স্কুল, মাদ্রাসা, কৃষিকাজ, হাসপাতাল ও হাটবাজারে যাতায়াতে চরম দূর্ভোগে পড়ছেন।

এ ব্যাপারে মিজানুর রহমান পঞ্চায়েতে স্থানীয় ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ করেছেন ।

সাবেক ইউপি সদস্য তাজ উদ্দিন ও গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ জানান, এ রাস্তা চল্লিশ বছর ধরে আমরা চলাচল করতেছি হঠাৎ করে বিপরীতে নতুন একটি রাস্তা হওয়ায় তিনি ৪০ বছরের সরকারি খাস জমি রাস্তা দখল করার জন্য চেষ্টা করতেছেন।

এই রাস্তা দিয়ে স্কুলের ছাত্র ছাত্রীরা যাতায়াত করেন এটা কখনো বন্ধ করা যাবে না। এব্যাপারে অভিযুক্তের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নতুন একটি রাস্তা আমার জায়গার উপর দিয়ে করা হয়েছে। পুরাতন রাস্তাটিও আমার জায়গার উপর। এলাকার লোকজন বলেছিলেন নতুন রাস্তা হলে পুরাতন রাস্তাটি বন্ধ করতে পারবো।

বিষয়টি নিয়ে জনপ্রতিনিধিরা হস্তক্ষেপ না করলে যে কোন সময় বড় ধরনের হতাহতের ঘটনা ঘটতে পারে বলে জানান এলাকাবাসী।

এইচআর

Link copied!