Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

গাংনী থানায় শীতাতপ নিয়ন্ত্রিত লাশ সুরক্ষার ঘর উদ্বোধন

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৫, ২০২৩, ০৩:৪৯ পিএম


গাংনী থানায় শীতাতপ নিয়ন্ত্রিত লাশ সুরক্ষার ঘর উদ্বোধন

মেহেরপুরের গাংনী থানায় শীতাতপ নিয়ন্ত্রিত লাশ সুরক্ষার ঘরের উদ্বােধন করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুলাই) দুপুর সাড়ে ১২ টার দিকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে লাশ ঘরের উদ্বােধন করেন মেহেরপুর -২ ( গাংনী) আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খােকন। উদ্বােধন অনুষ্ঠানে সভাপতি করেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আব্দুর রাজ্জাক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার  মোঃ রাফিউল আলম, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক,গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু। 

গাংনী থানার এসআই  শাহিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী,তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার,রাজনৈতিক নেতা, সুশীল সমাজ,সাংবাদিক, গাংনী থানার স্ট্যাফ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কােরআন থেকে তেলাওয়াত করেন গাংনী থানার সেকেন্ড অফিসার আব্দুর রাজ্জাক। 

অনুষ্ঠানে বক্তরা বলেন এই গাংনী থানায় লাশ ঘরটি তৈরি করা হলো যাতে করে কোন অপমৃত্যু হলে যেন ময়না তদন্তের আগ পর্যন্ত এই শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে থাকতে পারে, লাশ যেন নষ্ট না হয়। 

বক্তরা আরো বলেন যদি কোন লাশ দাফন করতে দেরি হয় বা  পরিবারের লোক বাহিরে আছে তাহলে সেই লাশটি এই থানায় শীতাতপ নিয়ন্ত্রিত লাশ ঘরে রাখতে পারবে। এটা গাংনী থানায় বিরল দৃষ্টান্ত ঘটনা হিসাবে থাকবে। এই প্রথম বাংলাদেশের গাংনী থানায় শীতাতপ নিয়ন্ত্রিত লাশ সুরক্ষার ঘর তৈরি করা হলো।

আরএস
 

Link copied!