Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঝালকাঠি পুলিশ পরিদর্শকের উদ্যোগে ইঞ্জিনচালিত রিকশা পেলেন বৃদ্ধ

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

আগস্ট ২, ২০২৩, ০৩:৫৫ পিএম


ঝালকাঠি পুলিশ পরিদর্শকের উদ্যোগে ইঞ্জিনচালিত রিকশা পেলেন বৃদ্ধ

ঝালকাঠি শহরে ৫০ বছর ধরে প্যাডেলের রিকশা চালান ৭২ বছরের বৃদ্ধ ফুল মিয়া। বয়সের কারণে বেশিক্ষণ রিকশা চালাতে পারেন না তিনি। এতে আয়ও কমে গেছে তাঁর। ফুলু মিয়ার দুরবস্থা দেখে তাকে ৭০ হাজার টাকা দিয়ে নতুন একটি ইঞ্জিন চালিত রিকশা কিনে বুধবার দুপুরে উপহার দিয়েছেন ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান। এমনকি ওই বৃদ্ধর পরিবারকে এক সপ্তাহের বাজার ও স্ত্রীর জন্য শাড়ি কিনে দেন তিনি।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তার মানবিক কাজে খুশি পুলিশ বিভাগের সবাই। ইঞ্জিন চালিত নতুন রিকশা পেয়ে খুব খুশি ফুল মিয়া।

ঝালকাঠি ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান জানান, ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া গ্রামে বসবাস করেন ফুলু মিয়া। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। ৫০ বছর ধরে ঝালকাঠি শহরে রিকশা চালান তিনি। এতে যা আয় হয় তা দিয়েই কোন রকমের চলে তাদের সংসার।

প্যাডেলের রিকশা চালাতে কষ্ট হয় তাঁর। এখন আর আগের মতো আয়ও হয় না। তাঁর রিকশায় উঠে একদিন বৃদ্ধ এ রিকশা চালকের গল্প শোনেন ডিএসবি পুলিশের পরিদর্শক গাজী শামিমুর রহমান। ফুল মিয়ার কষ্টের কথা শুনে কি করা যায় এই ভাবনায় পড়েন তিনি।

পরে বিষয়টি তাঁর বন্ধুদের সাথে শেয়ার করেন পরিদর্শক শামিম। পরে তিনি ও তার বন্ধুদের সহযোগিতায় ৭০ হাজার টাকা দিয়ে একটি নতুন ইঞ্জিন চালিত রিকশা কিনে ফুল মিয়াকে উপহার দেন এই পুলিশ কর্মকর্তা।

এইচআর

Link copied!