Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

বগুড়ার শেরপুর পৌরসভার বাজেট ঘোষণা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৩, ০৫:০৯ পিএম


বগুড়ার শেরপুর পৌরসভার বাজেট ঘোষণা

দৃষ্টিনন্দন ও ডিজিটাল পৌরসভা গড়ে তোলার নানামুখী প্রতিশ্রুতি দিয়ে টেকসই উন্নয়নের লক্ষে বগুড়ার শেরপুর পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরে ৭৮ কোটি ৮৬লাখ ২৫ হাজার টাকার উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে শেরপুর পৌরসভা মিলনায়তনে উপস্থিত সাংবাদিক উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা।

পৌরসভার নানামুখী উন্নয়নসহ নাগরিক সেবার মান বাড়ানোর জন্য এবারের বাজেটে বিশেষ পরিকল্পনা রাখা হয়েছে। বাজেটে নিজস্বখাত, হাট ইজারা ও সরকারি অনুদান থেকে রাজস্ব আয় হিসেবে ৭ কোটি ৮৬ লাখ ২৫ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরি ১ কোটি, রিজিলিয়েন্ট আরবার এন্ড টেরিটরিয়াল ডেভলপমেন্ট প্রজেক্ট (আরইউটিডিপি) ও মিউনিসিপ্যাল গভর্ন্যান্স প্রকল্প (ও এন্ড এম) ও মিউনিসিপ্যাল গভার্নেস সার্ভিসেস প্রজেক্ট এমজিএসপি থেকে ৬৫ কোটি টাকা, পানি সরবরাহ, ড্রেনেজ-বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পে ৫ কোটি ও জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড ২ কোটি টাকা ও কোভিড-১৯ ও রিসপন্ড এন্ড রিকভারী প্রজেক্ট থেকে ৩ কোটি আয় ধরা হয়েছে। অপরদিকে ওইসব নানামুখী উন্নয়ন কর্মসূচির জন্য সমপরিমান টাকা বাজেটে ব্যয় ধরা হয়েছে।

ঘোষিত বাজেট বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করে শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বলেন, ২০২১ সালে আপনাদের মূল্যবান ভোটে আমাকে মেয়র পদে ৩য় বারের মত নির্বাচিত করেছেন। প্রাচীনতম পৌরসভা হিসেবে ১৮৭৬ সালে প্রতিষ্ঠিত হয়ে পর্যায়ক্রমে ১১৯৯ সালে ‘ক’ শ্রেণীতে উন্নীত হয়েছে।

শেরপুরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে পরিকল্পনা মাফিক কর্মযজ্ঞ চালানো হচ্ছে। বিশেষ করে বিশ্বব্যাংকের অর্থায়নে আবারও এমজিএসপি প্রকল্পের চিঠি পেয়েছি। অচিরেই বরাদ্দ সাপেক্ষে পৌরসভার রাস্তা-ঘাট, ড্রেন, কালভার্ট, কমিউনিটি সেন্টার, শিশু পার্ক, হাট বাজার ব্যবস্থার আধুনিকায়নের জন্য সপিং মল ছাড়াও অভূত উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে বলে আমরা বিশ্বাস করি।

অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় গণমাধ্যমকর্মীদের মধ্যে সাইফুল বারী ডাবলু, সবুজ চৌধুরী, দীপক কুমার সরকার, আব্দুল মান্নান, নাহিদ আল মালেক লিমন হাসান, সৌরভ অধিকারী শুভ, সাখাওয়াত হোসেন জুম্মা, রঞ্জন কুমার দে, বাধন কর্মকার কৃষ্ণ প্রমুখ পৌরসভার উন্নয়ন কর্মকান্ড নিয়ে নানা সমস্যাভিক্তিক প্রশ্ন উপস্থাপন হয়। এসময়  প্রশ্নোত্তর পর্বে মিলিত হয় পৌর মেয়র জানে আলম খোকা।

এ সময় ওই বাজেট অনুষ্ঠানে পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন, সৌমেন্দ্রনাথ ঠাকুর শ্যাম, মমতাজ বেগম রুবি, কাউন্সিলর করুনা রানী ঘোষ, শারমিন আকতার, শুভ ইমরাম, বদরুল ইসলাম পোদ্দার ববি, নিমাই ঘোষ, ফিরোজ আহম্মেদ জুয়েল, চন্দন কুমার দাস রিংকু, জাকারিয়া মাসুদ, পৌর নির্বাহী ইমরোজ মুজিব, নির্বাহী প্রকৌশলী ফয়জুল ইসলাম, মামুনুর রশীদসহ পৌর কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধী মহল উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!