Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

হাটহাজারীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

আগস্ট ৪, ২০২৩, ০৩:৫৯ পিএম


হাটহাজারীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে চট্টগ্রাম জেলা প্রশাসক কর্তৃক গৃহীত চট্টগ্রামে ২০২৩ সালে ২৩ লাখ বৃক্ষরোপণ কর্মসূচি‍‍`র অংশ হিসেবে হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ভবানীপুর এলাকায় বৃক্ষরোপণ করেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা আইনশৃঙ্খলা কমিটি ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য এডভোকেট বাসন্তী প্রভা পালিত।

শুক্রবার (৪ আগস্ট) সকালে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয়দের সাথে নিয়ে আনুষ্ঠানিক ভাবে বৃক্ষরোপণ কর্মসূচির সূচনা করেন। পরে ওই এলাকার বিভিন্নস্থানে চার প্রজাতির ফলজ চারা রোপণ করা হয়।

এসময় তিনি বলেন, এটা প্রধানমন্ত্রীর উপহার, এই উপহার সারা দেশের প্রতিটি গ্রামে দেওয়া হচ্ছে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ফলে আমরা বিভিন্ন দুর্যোগের সম্মুখীন হচ্ছি। বৃক্ষরোপণ করলে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। দেশের প্রতিটি পাড়া মহল্লায় এবার বৃক্ষরোপণ করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য মুছা সিদ্দিকী, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মুন্সী, উপজেলা শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি ইকবাল হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গৌতম পালিত ও মো. আরিফ প্রমুখ।

এইচআর

Link copied!