Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কাউনিয়ায় ভেজাল সার জব্দ, ব্যবসায়ীর জরিমানা

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

আগস্ট ১৪, ২০২৩, ০৪:৫১ পিএম


কাউনিয়ায় ভেজাল সার জব্দ, ব্যবসায়ীর জরিমানা

রংপুরের কাউনিয়ায় লাইসেন্স, মেয়াদ ও মানহীন জিংক সার বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ব্যবসা প্রতিষ্ঠান থেকে জিংক সার ৯৭ কেজি, অণুখাদ্য ১০ লিটার, উদ্ভিদ হরমোন ৭০ কেজি, বালাইনাশক দানাদার ১৫ কেজি ও তরল ২০ লিটার ধ্বংস করে মাটিতে পুঁতে ফেলা হয়।

আজ সোমবার (১৪)আগষ্ট উপজেলা নির্বাহী এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মহিদুল হক ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করেন।

তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি অফিসার শাহানাজ পারভীন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কল্লোল কিশোর সরকার ও কাউনিয়া থানা পুলিশের একটি দল।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহানাজ পারভীন জানান, লাইসেন্স বিহীনদিন ও মানহীন জিংক সার বিক্রি করার অপরাধেভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেকউপজেলার সোনাতন ডোবার পাড় মেসার্স বাবুল ট্রেডার্স, মেসার্স ও লাকী এন্টারপ্রাইজ, সিদ্দিক বাজার হারাগাছ দুই ব্যবসায়ী ২ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মহিদুল হক।

এদিকে প্রান্তিক কৃষকদের অভিযোগ, উপজেলার বিভিন্ন হাটবাজারে কৃষি অফিসের অনিবন্ধন ও লাইসেন্সবিহীন স্মারক কীটনাশকের দোকানে এসব ভেজাল সার বিক্রি করা হয়। আশাতীত ফসলের জন্য ভেজাল রোধে কৃষি অফিসের নজরদারি বাড়ানোর দাবি জানান তারা।

এইচআর

Link copied!