Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর চেতনাই আমাদের এগিয়ে চলার প্রেরণা: হাশেম রেজা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ১৫, ২০২৩, ০৩:৫১ পিএম


বঙ্গবন্ধুর চেতনাই আমাদের এগিয়ে চলার প্রেরণা: হাশেম রেজা

স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চুয়াডাঙ্গার দামুড়হুদার কুড়ুলগাছি মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা, শোকর‌্যালিসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য, জাতীয় দৈনিক আমার সংবাদ ও দ্যা ডেইলি পোস্টের সম্পাদক ও প্রকাশক হাশেম রেজা।

আলোচনা সভায় হাশেম রেজা বলেন, বঙ্গবন্ধুর চেতনাই আমাদের সামনে এগিয়ে চলার প্রেরণা। তাঁর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না এবং আজও আমরা পাকিস্তানের দাসত্বে আবদ্ধ থাকতাম। ইতিহাসের মহামানব সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি দুনিয়ার নির্যাতিত-নিপীড়িত মানুষের শ্রেষ্ঠবন্ধু ছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান।

এদিকে দিবসটি উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় ও কালো পতাকা উত্তোলন করার পাশাপাশি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়। পরে আমন্ত্রিত অতিথি, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত শোকর‌্যালি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এআরএস

Link copied!