Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাগাতিপাড়ায় বিষাক্ত ‘সাকার মাউথ ক্যাট ফিস’ জব্দ!

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২৩, ০৪:৫৩ পিএম


বাগাতিপাড়ায় বিষাক্ত ‘সাকার মাউথ ক্যাট ফিস’ জব্দ!

নাটোরের বাগাতিপাড়ায় বাজারে বিক্রির করার সময় বিষাক্ত ও নিষিদ্ধ ৬ কেজি সাকার মাউথ ক্যাট ফিস জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

ববুধবার (১৬ আগস্ট) বেলা ১১ টার দিকে উপজেলার মালঞ্চি রেলগেটের পূর্বপাশে এক খুচরা বিক্রেতার কাছ থেকে এই মাছ জব্দ করা হয়। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ এর ভ্রাম্যমাণ আদালত এই মাছ জব্দ করে।

স্থানীয় মৎস্য অফিস সূত্রে জানা যায়, উপজেলার মালঞ্চি রেলগেট এলাকায় আবু সামা নামের এক মাছ বিক্রেতা বিষাক্ত সাকার মাছ বিক্রি করার জন্য আনেন। স্থানীয়রা দেখতে পেয়ে বিষয়টি মৎস্য অফিসকে অবহিত করেন।

খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ এবং মৎস্য কর্মকর্তা সাদ্দাম হোসেন সেখানে যান। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬ কেজি বিষাক্ত ও নিষিদ্ধ সাকার মাউথ ক্যাট ফিস জব্দ করেন। পরে তা জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করেন।

এ বিষয়ে মাছ বিক্রেতা আবু সামা জানান, তিনি দয়ারামপুর বাজারের মাছের আড়ত থেকে মাছগুলো কিনেলেও এই মাছ নিষিদ্ধে বিষয়ে তিনি কিছু জানতেন না।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা সাদ্দাম হোসেন জানান, বিষাক্ত এই মাছটি মানবদেহের হার্ট, কিডনি, লিভারসহ বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গের ক্ষতি করে বিধায় মাছটি নিষিদ্ধ করা হয়েছে। এমনকি এই মাছ বিক্রি মৎস্য আইনে সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ।

এইচআর

Link copied!