Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে ভূমিহীন পরিবারের মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২৩, ০৬:৩৫ পিএম


নীলফামারীতে ভূমিহীন পরিবারের মানববন্ধন

ভিটেমাটি নেই এমন পরিবারের সদস্যরা মানববন্ধন করেছেন। জেলা প্রশাসকের কার্য্যালয়ের সামনে ঘন্টাব্যপী মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে জেলা প্রশাাসক বরাবর স্মারকলিপি দেন। তাদের দাবী তাদের রাতে ঘুমানোর জায়গাটুকু নেই, তারা সরকারের কাছে রাতে ঘুমানোর ঠাঁই টুকু চাচ্ছেন। 

পরিবারের সন্তানদের নিয়ে যদিও অন্যের বাড়ীতে একমুঠো ভাত জোগার করে খাইতে পারেন, কিন্তু জায়গার অভাবে তারা নিজের ঠিকানা নেই। রাতে ঘুমানোর উপায় নেই তাদের। তারা চাচ্ছেন তাদের একটি বসবাসের ঠিকানা দরকার। তারা একমুঠোভাত জোগার করলেও থাকার জায়গাটুকু না থাকার কারনে তারা পরিবার পরিজন নিয়ে বিপাকে রয়েছেন। তারা যেনো সরকারী আশ্রয়ন প্রকল্পে ঠাঁই হয় এই দাবী তাদের।

অনেকে অভিযোগ করে বলেন, যাদের জমিজমা আছে এবং পাকা ঘড়ও আছে তাদেরও আশ্রয়ন প্রকল্পে জায়গা হয় অথচ আমরা দিনমুজুর জমি জায়গা নেই, আমাদের আশ্রয় হয়না সেখানে। আমাদের জোর দাবী আমরা আমাদের পরিবারের ঠিকানা চাই।

মানববন্ধনে মনোয়ারা বেগম, আরজিনা বেগম, রহিমা বেগম বলেন, আমরা ভূমিহীন পরিবার, আমাদের জায়গা জমি নেই। আমাদের দাবী আমরা সরকারের কাছে থাকার জায়গাটুকু চাই। আমাদের জায়গা না দিলে আমরা মরে যাইতে রাজী, আমরা মরে যাবো। আমরা এখন কোন রকম রাস্তার পাশে ঝুঁপড়ি ঘর তুলে বসবাস করছি। আমাদের জায়গার জরুরী প্রয়োজন। 

আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিলাম। তবুও যদি ঘর না পাই তাহলে আমরা পরিবার নিয়ে কি করবো কোথায় যাবো ভাবতে পারছিনা। মনে হয় মরতে হবে। 

আরএস

Link copied!