Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ধর্ষণচেষ্টা মামলায় নাটোরের ২ জনের সশ্রম কারাদণ্ড

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

আগস্ট ২৪, ২০২৩, ০৫:০৫ পিএম


ধর্ষণচেষ্টা মামলায় নাটোরের ২ জনের সশ্রম কারাদণ্ড

নাটোরের লালপুরের একটি ধর্ষণচেষ্টা মামলায় আঃ রহমান এবং হাসমত আলী নামের দুই জনকে সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। রায়ে তাদেরকে পৃথক দুটি ধারায় ১৪ বছর এবং ১০ বছর মোট ২৪ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

সেই সাথে উভয়পক্ষকে ৪০ হাজার টাকা করে জরিমানাও করা হয়। বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৬ নভেম্বর লালপুর উপজেলার সাদীপুর এলাকার মামলার বাদিনী তার বাড়ির পাশে মাঠে ছাগল চড়াতে যান।

এ সময় একই এলাকার রহমান এবং হাসমত আসামি তাকে একা পেয়ে মুখ চেপে ধরে আখ ক্ষেতের ভিতরে নিয়ে যায়। সেখানে ধর্ষণের চেষ্টা করে। এর মধ্যেই বাদিনী মুখের কাপড় সরিয়ে চিৎকার দিলে লোকজন ছুটে আসে তাকে উদ্ধার করতে।

এ সময় দুই আসামি হাসমত এবং রহমান সেখান থেকে পালিয়ে যায়। এরপর ভিকটিম এলাকার ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে বিষয়টি মীমাংসার চেষ্টা করেন চেয়ারম্যান। কিন্তু আসামিরা তাতে সায় না দেয়ায় ভিকটিম পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ দেন।

আদালত তাদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। জরিমানার এই টাকা ভিকটিম প্রাপ্ত হবেন। সেই সঙ্গে সাজা একটা শেষ হয়ে  আরেকটা চলবে বলে এজাহার সূত্রে জানা যায়।

এইচআর
 

Link copied!