Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মাগুরায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, আটক ২

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

সেপ্টেম্বর ১, ২০২৩, ০৯:৫৯ পিএম


মাগুরায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, আটক ২

মাগুরার মহাম্মদপুর উপজেলায় বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কর্মসূচি অনুষ্ঠানে হামলার শিকার হয়েছেন বিএনপি নেতাকর্মীরা ও পুলিশ।

আজ শুক্রবার বিকালে ৩ ঘটিকায় মহাম্মদপুর বাজার এলাকার চান্দী ঘরের সামনে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সদরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ের সামনে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে মহম্মদপুর-মাগুরা সড়কের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন। সেখানে অবস্থানরত পুলিশ সদস্যরা মিছিলটি থামিয়ে দেন। পরবর্তীতে তাদের উপজেলা শহরের মধ্যে বাজারে দলীয় কার্যালয়ে কর্মসূচি পালনে অনুরোধ করেন।

সেখানে পুলিশ সদস্যদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মী পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এ সময় পুলিশ পিছু হটে হাসপাতালের দিকে চলে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বিএনপি নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে পুলিশের একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করেন বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির নেতাকর্মীদের দাবি, এ ঘটনায় তাদের কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে, দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিক আহতদের নাম জানাতে পারেননি তারা।

উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক মো. আরিফুজ্জামান মিল্টন বলেন, আমরা সংক্ষিপ্ত সমাবেশের জন্য জড়ো হয়েছিলাম। আমাদের দুই জন কর্মিকে পুলিশ আটক করেন। সমাবেশ স্থানে উত্তেজনা বিরাজ করলে উক্ত নেতাকর্মী ও পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টধাওয়া শুরু হয়। 

মহাম্মদপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি রতন মন্ডল বলেন, মহাম্মদপুর থানা পুলিশ অতর্কিত রাবার বুলেট চালালে, আমরা কয়েকজন গুরুতর আহত হই। এ সময় একটা গুলি আমার বাম পায়ে লাগে। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন নবীদুল ইসলাম নাহিদ ও মহাম্মদপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক তারেক শিকদারের পেটেও হাতে রাবার বুলেট গুলিবিদ্ধ হন তারা।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর অকারণে ইটপাটকেল ছুড়তে থাকেন। তারা পুলিশের একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাংচুর করেছেন। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে।

এদিকে মাগুরা জেলা বিএনপির নেতাকর্মীরা শহীদ মিন্টু সড়কে অবস্থিত ইসলামপুর পাড়া বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে বিকাল ৩ ঘটিকায় শান্তি শৃঙ্খলা বজায় রেখে বিএনপির ৪৫তমপ্রতিষ্ঠাবার্ষিকী পালন কর্মসূচি সমাবেশ র‌্যালি ভায়না মোড়ে এসে সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে প্রোগ্রাম শেষ করেন।

এইচআর

Link copied!