Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

রাজারহাটে জ্বরের প্রকোপ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৩:০৯ পিএম


রাজারহাটে জ্বরের প্রকোপ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় জ্বরের প্রকোপ লক্ষ করা গেছে, এমন কি কোন কোন পরিবারের একাধিক সদস্য জ্বরে আক্রান্ত হয়েছেন, কষ্টে আছেন শিশু ও প্রবীনেরা।

উপজেলার বাজারের ফার্মেসিগুলোতে ঔষধ নিতে আসা লোকজনের ভীড় চোখে পড়াম মতো।
কথা হয় ঔষধ নিতে আসা কয়েকজনের সাথে,তারা জানান জ্বর আসলে তা আর কমতে চায়না, পরিবারের অন্য সদস্য আক্রান্ত হচ্ছেন।

মেকুরটারী গ্রামের এমদাদুল হক(৫৫) দম্পত্তি জ্বরে ভুগতেছেন প্রায় ২ সপ্তাহ, কিসামত মেঘা গ্রামের মিসেস জলি (৫৩) বলেন প্রায় ১ মাস ধরে ভুগতেছেন।

পশ্চিমদেবত্তর গ্রামের সামছুল হক(৫৫) বলেন, গত ১ সপ্তাহ থেকে জ্বরে আক্রান্ত, সবাই জানান ঔষধ খেয়ে আশানরূপ ফল পাওয়া যাচ্ছে না।

সারাদেশে যেভাবে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে রাজারহাট উপজেলাও আছে ঝুঁকির মধ্যে। জনগণের অসচেতনতার কারণে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করছেন বিশেষজ্ঞরা।

পল্লী চিকিৎসক সাজেদুল ইসলাম জানান, প্রতিদিন অসংখ্য জ্বর আক্রান্ত রোগী আসছে। বিশেষ করে শিশু রোগীর সংখ্যা বেশি। এদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে ডেঙ্গু পরীক্ষা করাতে পরামর্শ দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ডা. আয়শা সিদ্দিকা জানান, এখানে ডেঙ্গু রোগীর জন্য আলাদা কেবিন প্রস্তুত রাখা হয়েছে। আক্রান্ত রোগীকে স্বাস্থ্যবিধি মেনে মশারি টানিয়ে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, গত দুই মাসে ২৮ জনের ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে এবং তাদেরকে যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। সোমবার পর্যন্ত হাসপাতালে ২ জন রোগী  চিকিৎসা নিচ্ছেন। এরা প্রত্যেকেই ঢাকা অথবা অন্য কোথাও জ্বরে আক্রান্ত হয়ে এসেছেন।
এআরএস

Link copied!