Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ফরিদপুরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৫:৫৯ পিএম


ফরিদপুরে হামলা-ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুরের ভাঙ্গার মানিকদাহ ইউনিয়নের পুখুরিয়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দশ বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনায় দোষীদের বিচার চেয়ে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ গ্রামবাসী।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বেলা এগারোটার দিকে পুখুরিয়া রেল স্টেশনে এ কর্মসূচিতে অংশ নেয় নারী পুরুষরা। এর আগে সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তরা হলেন, শাহ আলাম, নাজির মাতুব্বর, গিয়াস মাতুব্বর, নুরু মাতুব্বর, নজরুল ইমলাম, নাজমুল, ফরিদ সরদার, ইসলাম শেখ, দুল্লাল শেখ ও বাবু সরদার।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, স্থানীয় তুহিন খান, শামিম মুতুব্বর দলবল নিয়ে সোমবার দুপুরের দিকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের গ্রামে দশটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। হামলাকারিরা আমাদের বাড়িতে থাকা শিশু ও নারীদের মারধর করে। আমরা এই ঘটনার সুস্থ তদন্তের মাধ্যমে দোষীদের বিচার চাই।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য হান্নান মাতুব্বর, শাহ আলম, গিয়াস মাতুব্বরসহ এলাকাবাসী। পরে বিক্ষুব্ধ গ্রামের নারী-পুরুষ হামলার বিচার চেয়ে পুখুরিয়া রেল স্টেশনে মানববন্ধন করেন।

এ বিষয়ে তুহিন খানের মোবাইলে যোগাযোগ করেও পাওয়া যায়নি। মোবাইল নাম্বারটা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ভাঙ্গা থানার ওসি তদন্ত প্রদীপ সরকার বলেন, ওই গ্রামে করিম মাতব্বর ও তুহিন খানের দুটি পক্ষ রয়েছে। মাঝে মধ্যেই তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। গতকাল দুপুরের তুহিন খানের লোকজন অপর পক্ষের উপর হামলা চালায়, খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।

নয়নে/এআরএস

Link copied!